প্রধানমন্ত্রীর চেয়ারে জান্তা প্রধান - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
প্রধানমন্ত্রীর চেয়ারে জান্তা প্রধান - সব খবর | Sob khobar




প্রধানমন্ত্রীর চেয়ারে জান্তা প্রধান

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৯৬ জন পড়েছে
মিন অং হ্লাইংয়

হঠাৎ করেই গণতন্ত্র ফিরিয়ে দেয়ার সুর মিয়ানমার জান্তা প্রধান মিন অং হ্লাইংয়ের। অং সান সুচির নেতৃত্বাধীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসিকে হটিয়ে ক্ষমতা দখল করে নেয়া সেনাবাহিনী ৬ মাসের মাথায় আগামী দুই বছরের মধ্যে বহুদলীয় নির্বাচন আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছে। ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ আনা হয় অং সান সু চির বিরুদ্ধে। এরপর গৃহবন্দি হন সু চি। ক্ষমতার মসনদে বসে জান্তা।

রোববার টেলিভিশনে দেয়া এক ভাষণে মিয়ানমার জান্তা প্রধান বলেন, দেশের জরুরি অবস্থার মেয়াদ আগামী ২০২৩ সালের আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ের মাঝেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যদিয়ে দেশটিতে সেনাশাসনের সময় আরও দুই বছর বাড়িয়ে দেয়া হলো।

জান্তা সরকারের স্টেট অ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল তাদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানায়, মিন অং হ্লাইংকে তত্ত্বাবধায়ক সরকারের (কেয়ারটেকার সরকার) প্রধানমন্ত্রী নিয়োগ করা হয়েছে। পরে জান্তা প্রধান নিজেই এক ঘোষণায় নিজেকে প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা দেন এবং জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর বিষয়টি পরিষ্কার করেন।

মিয়ানমারে সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ ব্যাপকহারে বেড়ে গেছে। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসের অতিসংক্রামক ডেল্টা ধরন ছড়িয়ে পড়েছে মিয়ানমারে। বিপর্যয়ের মুখে সেখানকার স্বাস্থ্যসেবা ব্যবস্থা। এমন অবস্থায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে কোন ধরনের সহযোগিতা পাচ্ছে না জান্তা সরকার।

সবখবর/ আআ

 




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর