প্রাণ ফিরে পেল সিংগাইর-মানিকনগর পশুর হাট - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
প্রাণ ফিরে পেল সিংগাইর-মানিকনগর পশুর হাট - সব খবর | Sob khobar




প্রাণ ফিরে পেল সিংগাইর-মানিকনগর পশুর হাট

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ১৪৮ জন পড়েছে

অবশেষে সব জল্পনা- কল্পনার অবসান ঘটিয়ে আবার প্রাণ ফিলে পেয়েছে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার চর-রাজনগর (মানিকনগর পুরাতন) পশুর হাট। স্থানীয় রাজনৈতিক নেতাদের দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঐতিহ্যবাহী এ পশুর হাটি বন্ধ ছিল।

জানা গেছে, গত ১৪২৮ বাংলা সনে ইজারা নিয়ে আজম মাহমুদ হাটটি চালু করতে গেলে স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বের কারণে এক পক্ষের আপত্তিতে প্রশাসন মহামারী করোনার অজুহাত দিয়ে বন্ধ করে দেন। চলতি ১৮২৯ বাংলা সনের পুরাতন মানিকনগর এ হাটটির ইজারা পান সাবেক ইউপি সদস্য মো. আফজাল হোসেন।

এবার সব দ্বন্দ্ব নিরসনের পর মঙ্গলবার (১৭ মে) সকাল ১০ টায় মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে হাটের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রথম দিনে প্রচুর পশু ক্রেতা-বিক্রেতাদের সমাগম লক্ষ্য করা গেছে।

হাট উদ্বোধন পূর্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন- সিংগাইর উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. আনোয়ারা খাতুন, শান্তিপুর (বাঘুলি) পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. জাকির হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মো. চাঁন মিয়া, ইজারাদার মোঃ আফজাল হোসেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা মো. বাবুল হোসেন, মো. সিরাজুল ইসলাম. জসিম উদ্দিন , আলমগীর হোসেন , সামসুল আলম, পশু ব্যবসায়ি- ইদ্রিস আলী . আব্দুর রাজ্জাক ও আব্দুর রশিদ বেপারি প্রমুখ।

চর-রাজনগর ( মানিকনগর পুরাতন ) পশুর হাটের ইজারাদার মো. আফজাল হোসেন বলেন, সব রকম সুযোগ –সুবিধার পাশাপাশি সপ্তাহে প্রতি মঙ্গলবার এ পশুর হাটটি মিলবে। মূল্য যতই হোক না কেন গরু-মহিষ প্রতি ২০০ টাকা ও ছাগল -ভেড়া প্রতি ৫০ টাকা হাসিল মূল্য আদায় করা হবে বলে তিনি জানান।

আ/লি




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর