প্রিন্স ফয়সাল সৌদির নতুন পররাষ্ট্রমন্ত্রী - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
প্রিন্স ফয়সাল সৌদির নতুন পররাষ্ট্রমন্ত্রী - সব খবর | Sob khobar




প্রিন্স ফয়সাল সৌদির নতুন পররাষ্ট্রমন্ত্রী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯
  • ৩৬৬ জন পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : প্রিন্স ফয়সাল বিন ফারহান সৌদি আরবের নতুন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন । বুধবার বাদশাহ সালমান এক ডিক্রির মাধ্যমে তাকে নিয়োগ দেন। ওই ডিক্রির মাধ্যমে সৌদির পরিবহনমন্ত্রীকে পরিবর্তন করা হয়।

ফেব্রুয়ারি মাস থেকে জার্মানিতে সৌদি রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন প্রিন্স ফয়সাল। এর আগে তিনি ওয়াশিংটনে সৌদি দূতাবাসের একজন সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়া প্রতিরক্ষা শিল্পেও কাজ করেছেন প্রিন্স ফয়সাল।

রাজকীয় ডিক্রি অনুযায়ী, আল-আসাফ এখন থেকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন এবং মন্ত্রিসভার একজন সদস্যও থাকবেন। মূলত ইয়েমেনের সঙ্গে সংঘাত কমিয়ে আনার প্রচেষ্টার অংশ হিসেবেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে নতুন মুখ আনলো সৌদি আরব।

এদিকে সৌদি এয়ারলাইন্সের মহাপরিচালক সালেহ আল-জাসেরকে নতুন পরিবহনমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনি নাবিল আল-আমৌদির স্থলাভিষিক্ত হলেন। কয়েক সপ্তাহ আগে জেদ্দায় হারামাইন রেলস্টেশনের অগ্নিকাণ্ডের ঘটনায় মন্ত্রণালয় হারালেন আল-আমৌদি।

প্রিন্স ফয়সাল বর্ষীয়ান মন্ত্রী ইব্রাহিম আল-আসাফের স্থলাভিষিক্ত হলেন। গত ডিসেম্বরেই তিনি নিয়োগ পেয়েছিলেন। তুরস্কে সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের শিকার হওয়ার পর আল-আসাফকে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর