বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ৬ কোটি ৬০ লাখ টাকার মাদক উদ্ধার - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ৬ কোটি ৬০ লাখ টাকার মাদক উদ্ধার - সব খবর | Sob khobar




বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ৬ কোটি ৬০ লাখ টাকার মাদক উদ্ধার

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ২৭৩ জন পড়েছে

কক্সবাজার: বিজিবির সাথে বন্দুকযুদ্ধে কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শনিবার রাত ১টার দিকে জাদিমোড়াস্থ শেকলঘেরা নাফ নদী হয়ে ইয়াবার চালান নিয়ে অনুপ্রবেশকালে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এসময় ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা বোঝাই নৌকা, অস্ত্র ও বুলেট উদ্ধার করা হয়।

নিহত ব্যক্তি উখিয়া উপজেলার কুতুপালং দুই ক্যাম্পের ব্লক ডিএর মো. জামাল হোসেনের ছেলে মো. আয়াস (২৫)।

বিজিবি সূত্র জানায়, টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির একটি বিশেষ টহল দল মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে শিকল ঘেরা এলাকায় অবস্থান নেয়। নাফ নদীর লালদ্বীপ হয়ে মিয়ানমার থেকে আসা কয়েকজন লোক বোঝাই নৌকা বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা চালালে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করেন। তখন নৌকা থেকে বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ৩ বিজিবি সদস্য আহত হন। এসময় বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। ৬ মিনিটি গুলি বিনিময়ের পরে নৌকায় থাকা মাদক ব্যবসায়ীরা মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ার জন্য নদীতে ঝাঁপ দেয়।

পরে পরিস্থিতি শান্ত হলে ইয়াবার চালান বোঝাই একটি নৌকা, ১টি দেশীয় বন্দুক, ১ রাউন্ড তাজা এবং ১ রাউন্ড খালি খোসা এবং গুলিবিদ্ধ এক মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে পাঠানো হয়। উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীকে কক্সবাজার হাসপাতালে রেফার করা হয়। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাদক ব্যবসায়ী উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ক্যাম্পের ব্লক-ডি-৪ এর বাসিন্দা বলে সনাক্ত করা হয়। পরে জব্দকৃত ইয়াবা ব্যাটালিয়ন সদরে গণনা করা হয়। যার মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর