বিদ্যুত ব্যবহারে সাশ্রয়ী হতে প্রধানমন্ত্রীর আহবান
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বিদ্যুত ব্যবহারে সাশ্রয়ী হতে প্রধানমন্ত্রীর আহবান




বিদ্যুত ব্যবহারে সাশ্রয়ী হতে প্রধানমন্ত্রীর আহবান

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ৬৮ জন পড়েছে
ফাইল ছবি

বিদ্যুত ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি তিনি সবাইকে সঞ্চয় এবং খাদ্য উৎপাদন বাড়িয়ে যে কোন সংকট মোকাবেলায় দেশবাসীকে অনুরোধ করেন।

মঙ্গলবার সকালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ঢাকা সেনানিবাসের পিজিআর সদর দপ্তরের অনুষ্ঠানটিতে ভার্চুয়ালি যুক্ত হন।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে মুদ্রাস্ফীতির ক্রমবর্ধমান প্রবণতা, বিদ্যুতের অভাব এবং বিশ্বব্যাপী খাদ্য সংকট দেখা দিয়েছে। আমাদের এখন থেকেই সতর্ক থাকতে হবে। আমরা যদি সাবধানে এগিয়ে যাই তাহলে ইনশাআল্লাহ আমাদের কোন সমস্যা হবেনা।
প্রধানমন্ত্রী আরো বলেন, বিদ্যুত ব্যবহারে আমাদের শুধু সাশ্রয়ী হলেই চলবে না। বিদ্যুৎ উৎপাদনে জ্বালানির ব্যবহার কমাতে এলাকাভিত্তিক নির্দিষ্ট সময়ের জন্য লোডশেডিং এর ব্যবস্থা করা যায় কিনা সেটাও আমরা ভাবছি। এতে করে বিদ্যুতের ব্যবহার কমবে। বিশ্ব পরিস্থিতির কারণে সংকট উত্তরণে এলাকাভিত্তিক কিছুটা লোডশেডিং চলতে পারে বলে প্রধানমন্ত্রী আরো বলেন।

শেখ হাসিনা বলেন, অনেক উন্নত দেশেই দুর্ভিক্ষ শুরু হয়েছে। তাই আমাদের দেশের প্রতি ইঞ্চি জমি এবং জলাশয়কে সঠিকভাবে কাজে লাগিয়ে খাদ্য উৎপাদন বাড়তে হবে। ব্যক্তি এবং প্রতিষ্ঠান পর্যায়ে আমরা যদি সঞ্চয় বাড়াতে পারি তাহলে যে কোন পরিস্থিতিই আমরা সামাল দিতে পারব।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুত পৌছে দিয়েছি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে প্রতিটি গৃহহীন ও ভূমিহীন মানুষকে ঘরবাড়ি করে দিচ্ছি। বাংলাদেশকে যারা হেয়প্রতিপন্ন করতে চেয়েছিল, আমাকে, আমার পরিবারকে, মন্ত্রিসভার সদস্য, সচিব, উপদেষ্টাকে দুর্নীতির দায়ে অভিযুক্ত করতে চেয়েছিল তাদের উপযুক্ত জবাব আমরা দিয়েছি নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে। পদ্মা সেতু শুধু একটা সেতুই নয়, আমাদের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং আমাদের স্বতন্ত্র জাতিসত্তারও বহিঃপ্রকাশ।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর