বিশ্বকাপে সর্বোচ্চ ইউকেট এখন সাকিকের - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বিশ্বকাপে সর্বোচ্চ ইউকেট এখন সাকিকের - সব খবর | Sob khobar




বিশ্বকাপে সর্বোচ্চ ইউকেট এখন সাকিকের

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৩৭ জন পড়েছে

বিশ্বকাপে সর্বোচ্চ ইউকেট এখন সাকিব আল হাসানের। আইসিসির ইভেন্টকে রেকর্ড গড়ার মঞ্চ বানিয়ে ফেলেছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ উইকেটের রেকর্ড নিজের করে নেন দেশসেরা এই অলরাউন্ডার।

বাছাইপর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে আরও একটি রেকর্ডের অংশ হন সাকিব। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে সাকিব নাম লেখান সাবেক পাকিস্তানি স্পিনার শাহিদ আফ্রিদির নামের পাশে।

সেই ম্যাচে আর একটি ওভার পেলে হয়তো সাকিব টপকে যেতেন আফ্রিদিকে। তবে বাংলাদেশের ক্রিকেটের এই পোস্টার বয়কে সর্বোচ্চ উইকেটের রেকর্ডের জন্য অপেক্ষা করতে হয়নি খুব বেশি সময়।

রোববার বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যক্তিগত দ্বিতীয় ওভারের প্রথম বলে পাথুম নিশাঙ্কাকাকে ফিরিয়ে সাকিব বনে যান শর্টার ফরম্যাটের বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটের মালিক। তিন বল পর বোল্ড করেন আভিস্কা ফার্নান্ডোকে।

বিশ্বকাপ শুরুর আগে আফ্রিদির রেকর্ড ভাঙতে সাকিবের দরকার ছিল ১০টি উইকেট। বাছাইপর্বের তৃতীয় ম্যাচে পিএনজির বিপক্ষে ৪ উইকেট নিয়ে সাকিব স্পর্শ করেন শাহিদ আফ্রিদির করা ৩৯ উইকেটের রেকর্ড।

বাছাইপর্বের প্রথম ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিব টপকে যান লাসিথ মালিঙ্গার নেয়া ১০৭ উইকেটের রেকর্ডকে। বর্তমানে ১১৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে রয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজার রান ও ১০০ উইকেটের মালিক সাকিব।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর