বিশ্ব ইজতেমায় লাখ লাখ মানুষের জু‘মার নামাজ আদায় - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বিশ্ব ইজতেমায় লাখ লাখ মানুষের জু‘মার নামাজ আদায় - সব খবর | Sob khobar




বিশ্ব ইজতেমায় লাখ লাখ মানুষের জু‘মার নামাজ আদায়

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৭ জানুয়ারী, ২০২০
  • ২৬৬ জন পড়েছে
sobkhobar
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট: আম বয়ানের মধ্য দিয়ে বাদ ফজর শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। গতকাল বৃহস্পতিবার বাদ মাগরিব থেকেই দেশ বিদেশের মুরব্বিরা বয়ান শুরু করেন। এ পর্বের ইজতেমায় কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিয়েছেন। আছেন বিদেশি মেহমানরাও। ১৯ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

প্রথম দিন শুক্রবার কয়েক লাখ মুসল্লি ইজতেমা মাঠে জুমার নামাজ আদায় করেছেন। গতকাল থেকে এখন পর্যন্ত বয়ান করেন ভারতের মাওলানা মুফতি শেহজাত, বয়ানের অনুবাদ করেন বাংলাদেশের কাকরাইল মসজিদের ইমাম মুফতি আজিম উদ্দিন, এছাড়া মুরব্বি ইকবাল হাফিজ বয়ান করেন। তার বয়ানের তরজমা করেন কাকরাইলের শীর্ষ মুরব্বি মাওলানা মনির ইউছুফ, বয়ান করেন বাংলাদেশের মাওলানা সৈয়দ ওয়াসিফুল ইসলাম, ভারতের মাওলানা শামীম তার বয়ান বাংলায় তরজমা করেন মাওলানা জিয়া বিন কাসেম। ভারতের মাওলানা চেরাগ আলী। তার তরজমা করেন বাংলাদেশের মাওলানা আশরাফ আলী।

জানা যায় পরিস্থিতি বিবেচনায় ভারতের নিজামুদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভি এ ইজতেমায় অংশ নেননি। তবে নিজামুদ্দিনের পক্ষ থেকে তাবলিগের শীর্ষ মুরব্বি ও আলেমসহ ৩২ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর