বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে ট্রাম্পের সর্ম্পকচ্ছেদ | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে ট্রাম্পের সর্ম্পকচ্ছেদ | সব খবর | Sob khobar




বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে ট্রাম্পের সর্ম্পকচ্ছেদ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ৩০ মে, ২০২০
  • ৬১ জন পড়েছে
ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)-এর সঙ্গে আমেরিকা সব সম্পর্ক শেষ করছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শনিবার হোয়াইট হাউজে এক বিবৃতিতে তিনি সাংবাদিকদের একথা জানান।

ট্রাম্প বলেন, আজকে আমরা ডব্লিউএইচওর সঙ্গে আমাদের সব সম্পর্কের ইতি টানছি এবং ওই তহবিল অন্যান্য বৈশ্বিক জনস্বাস্থ্য খাতে দান করা হবে। পুরো বিশ্ব এখন চীন সরকারের কুকর্মের জন্য ভুগছে। চীন ডব্লিউএইচওর ওপর চাপ প্রয়োগ করে বিশ্বকে ভুল পথে পরিচালিত করছে বলেও তিনি অভিযোগ করেন।

আরো পড়ুন: করোনায় বাসায় মানতে হবে যেসব স্বাস্থ্যবিধি

তিনি আরো বলেন, অসংখ্য মানুষ করোনাভাইরাসে মারা গেছে এবং পুরো বিশ্বের অর্থনীতি চরম দুর্ভোগের মুখে পড়েছে।

করোনাভাইরাসের প্রকোপের পর থেকেই তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে নানাভাবে দায়ী করছিলেন। গত এপ্রিলে তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে অর্থ দেওয়া বন্ধ করার কথা বলেছিলেন। আমেরিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সব চেয়ে বেশি অর্থ দেয়।

এরও আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে তোপ দেগেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অভিযোগ, সংস্থাটি সময়মতো করোনা সংক্রান্ত তথ্য দিয়ে আমেরকিাকে সাহায্য করেনি। বরং ভুল পরামর্শ দিয়েছে। শুধু তাই নয়, সংস্থাটি চীনকে বেশি সাহায্য করছে বলেও অভিযোগ করেছিলেন ট্রাম্প।

উত্তরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান জানিয়েছিলেন, এটা রাজনীতি করার সময় নয়। চীনকে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হচ্ছে কারণ, সেখান থেকেই করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হয়েছিল। ফলে ভাইরাসটির প্রকৃতি বুঝতে সেখানে গিয়ে পরীক্ষা চালাচ্ছেন বিজ্ঞানীরা।

তখন তার দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ১ লাখ ৪ হাজার ৩০৮ জন ছাড়িয়েছে। শুক্রবারও মৃত্যু হয়েছে ৯৭৮ জনের। আর আক্রান্তের সংখ্যা প্রায় আঠারো লাখ। যা অন্য যেকোনো দেশের তুলনায় অন্তত কয়েক গুণ বেশি। আর এ কারণেই মার্কিন প্রেসিডেন্ট স্বাস্থ্য সংস্থার বিরুদ্ধে ক্ষুব্ধ হয়ে সম্পর্কের ইতি টানলেন।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর