বুলবুল প্রভাবে সারা দেশেই বৃষ্টি - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
বুলবুল প্রভাবে সারা দেশেই বৃষ্টি - সব খবর | Sob khobar




বুলবুল প্রভাবে সারা দেশেই বৃষ্টি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
  • ২৮৮ জন পড়েছে
ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট : আজ ভোরে খুলনা উপকূলীয় অঞ্চলসহ সাতক্ষীরায় আঘাত হেনে দুর্বল হয়ে উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাচ্ছে ঘূর্ণিঝড় বুলবুল। বুলবুলের প্রভাবে রাজধানীসহ প্রায় সারাদেশেই বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।বৃষ্টি সোমবারও থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিন ২৯ এ বলা হয়, বুলবুল বর্তমানে খুলনা ও বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে (২২.০ উত্তর অক্ষাংশ এবং ৮৯.৪ পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও ক্রমশ দুর্বল হতে পারে। প্রবল ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর খুবই উত্তাল রয়েছে।

রবিবার সকালে আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, অতি প্রবল ঘূর্ণিঝড় আঘাত হেলে দুর্বল হয়ে পড়েছে।বর্তমানে এটি প্রবল ঘূর্ণিঝড় আকারে রয়েছে। তিনি আরও জানান, রংপুর অঞ্চল ছাড়া রাজধানীসহ প্রায় সারাদেশে ভারী থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত রয়েছে যা আগামীকাল সোমবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বুলবুলের প্রভারে মোংলা ও পায়রা সমুদধ বন্দরসমূহকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ (দশ) নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

এছাড়া চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ৯ (নয়) নম্বর মহবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর