ভাইরাস মোকাবেলাও একটা যুদ্ধ, এযুদ্ধে মানুষের দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী | সব খবর | Sob khobar ভাইরাস মোকাবেলাও একটা যুদ্ধ, এযুদ্ধে মানুষের দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




ভাইরাস মোকাবেলাও একটা যুদ্ধ, এযুদ্ধে মানুষের দায়িত্ব ঘরে থাকা: প্রধানমন্ত্রী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৪২ জন পড়েছে
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক ব্যবহারের নির্দেশ প্রধানমন্ত্রীর
ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাস মোকাবিলাও একটা যুদ্ধ, যে যুদ্ধে মানুষের দায়িত্ব ঘরে থাকা বলে মন্তব্য করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশের সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সকলে যার যার ঘরে থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। আমরা সকলের প্রচেষ্টায় এ যুদ্ধে জয়ী হব।

বুধবার জাতির উদ্দেশ্যে এক ভাষনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, শিল্প উৎপাদন ও রপ্তানি বাণিজ্যে আঘাত আসতে পারে জানিয়ে শ্রমিক কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধে সহায়তার জন্য রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠানের জন্য তিনি পাঁচ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন।

এর মধ্যে সরকারি হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯জন আর মারা গেছেন পাঁচজন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬শে মার্চ থেকে শুরু করে সাপ্তাহিক ছুটির সাথে মিলিয়ে টানা ১০দিনের ছুটি ঘোষণা করেছে বাংলাদেশের সরকার। এ সময় সবাইকে ঘরে থাকার আহবান জানানো হয়েছে।

তিনি বলেন, আজ সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে। তবে যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের সরকার প্রস্তুত আছে। আমি নিজে সর্বক্ষণ পরিস্থিতির ওপর নজর রাখছি। তিনি করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নেয়া নানা পদক্ষেপের বিস্তারিত তুলে ধরেন।

শেখ হাসিনা অনুরোধ জানিয়ে বলেন, এখন কৃচ্ছতা সাধনের সময়। যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোন ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন।

তিনি কৃষকদের প্রতি অনুরোধ জানান, যেন কোন জমি ফেলে না রেখে বেশি বেশি করে ফসল ফলানো হয়। মিল মালিক ও কৃষকদের ঘরে প্রচুর পরিমাণে খাদ্যশস্য মজুদ আছে বলে তিনি জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর