ভারতের কাছ থেকে ৪৫ কোটি ডলারের সহায়তা পাবে শ্রীলঙ্কা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
ভারতের কাছ থেকে ৪৫ কোটি ডলারের সহায়তা পাবে শ্রীলঙ্কা - সব খবর | Sob khobar




ভারতের কাছ থেকে ৪৫ কোটি ডলারের সহায়তা পাবে শ্রীলঙ্কা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৫৪৩ জন পড়েছে

আর্ন্তজাতিক ডেস্ক : শ্রীলঙ্কাকে ৪৫ কোটি ডলার আর্থিক সহায়তা প্রদানের কথা ঘোষণা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর মধ্যে ৫ কোটি ডলার দেওয়া হবে সন্ত্রাসবাদ দমনের খাতে। শ্রীলঙ্কার নবনির্বাচিত রাষ্ট্রপতি গোটাব্যা রাজাপক্ষের সঙ্গে ‘ফলপ্রসূ’ আলোচনার পর শুক্রবার এ কথা জানান মোদি।

সংবাদমাধ্যমকে দেওয়া বিবৃতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, তিনি রাষ্ট্রপতি রাজাপক্ষেকে নিশ্চিত করেছেন, তার দেশকে এগিয়ে যেতে পূর্ণ সহায়তা করবে ভারত। প্রধানমন্ত্রী ঘোষণা করেন ৪০ কোটি ডলার সাহায্য করা হবে শ্রীলঙ্কাকে। এর সঙ্গে আরো ৫ কোটি ডলার দেওয়া হবে সন্ত্রাস দমনের জন্য।

গত এপ্রিলে কলম্বোয় একের পর এক বোমার আঘাতে ২৫০ জন মানুষ প্রাণ হারান। প্রধানমন্ত্রী বলেন, ‘আমি রাষ্ট্রপতি রাজাপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি কীভাবে যৌথভাবে সন্ত্রাসের দমন করা যায়। বৃহস্পতিবার তিন দিনের সফরে ভারতে আসেন রাজাপক্ষে। এটাই তার রাষ্ট্রপতি হিসেবে প্রথম বিদেশ সফর। ১০ দিন আগেই শ্রীলঙ্কার প্রশাসনিক প্রধানের দায়িত্ব গ্রহণ করেছেন তিনি।

শ্রীলঙ্কার রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার আলোচনা ‘ফলপ্রসূ’ হয়েছে।

বিবিধ বিষয়ে এদিন কথা হয় দুই জনের। এর মধ্যে শ্রীলঙ্কার তামিল সম্প্রদায়ের দাবি পূরণ, নিরাপত্তা বৃদ্ধি, বাণিজ্য চুক্তি, মত্স্যজীবীদের ঠিকানা সংক্রান্ত নানা বিষয় ছিল।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর