মাদ্রাসায় অগ্নিকান্ডে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মাদ্রাসায় অগ্নিকান্ডে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি - সব খবর | Sob khobar




মাদ্রাসায় অগ্নিকান্ডে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ২৯৪ জন পড়েছে

খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার আবাসিক শিক্ষার্থীদের বই-খাতা ও পোশাক অগ্নিকান্ডে পুড়ে ছাই।

অগ্নিকান্ডের সময় ৫০ জনের ওপর শিক্ষার্থী মসজিদে আসরের নামাজ পড়ছিল। এ ঘটনায় কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে উপজেলা সদরের নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এ অগ্নিকান্ড ঘটে।

মাদ্রাসা ও এতিমখানার পরিচালক হাফেজ মো. নেছার উদ্দিন জানান, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থীরা আসরের নামাজ পড়তে মাদ্রাসা মসজিদে গেলে হঠাৎ করে আবাসিক ভবনে আগুন লাগে। কোনো কিছু বুঝে ওঠার আগেই মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ভবনজুড়ে ছড়িয়ে পড়ে। এ আগুনে শিক্ষার্থীদের বই, পোশাক, খাবারসহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

তিনি আরোও জানান, শিক্ষার্থীদের সবাই আসরের নামাজ পড়তে গিয়েছিল। তাই আল্লাহ বড় কোনো দুর্ঘটনা থেকে আমাদের রক্ষা করেছেন। তবে এ ঘটনায় আবাসিক শিক্ষার্থীদের পরিধানের পোশাক, আসবাব, বেডিং, ট্রাংক আর বইখাতাসহ সব পুড়ে গেছে। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে তারা। পাঁচ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে আমাদের।

মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন অফিসার মো. সাদেকুর রহমান জানান, হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার পরপর ফায়ার সার্ভিসের একটি ইউনিট শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী জানান, অগ্নিকাণ্ডে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ কমপক্ষে পাঁচ লাখ টাকা। শিক্ষার্থীদের বেশিরভাগই গরিব ও অসহায়। সরকারিভাবে সাহায্য পাওয়া না গেলে শিক্ষার্থীদের শিক্ষাজীবন এখানেই থেমে যাবে।

ইতিমধ্যে শিক্ষার্থীদের জন্য মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে বরাদ্দ পাওয়া ৬০টি কম্বল প্রদান করেছেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর