মানিকগঞ্জে ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের! | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের! | সব খবর | Sob khobar




মানিকগঞ্জে ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের!

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৬৮ জন পড়েছে

মানিকগঞ্জ: মানিকগঞ্জের গড়পাড়ায় কয়েকজন ক্যাবল ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়েরের ঘটনা ঘটেছে। সৈয়দ আহমেদ তাওহীদ নোয়াব নামের এক ইন্টারনেট ব্যবসায়ী চাঁদাদাবী ও হত্যার হুমকির মিথ্যা অভিযোগ এনেছেন গড়পাড়া স্যাটেলাইট এর শেয়ার হোল্ডার মহব্বত খানের বিরুদ্ধে। মহব্বত খান তাদের বিরুদ্ধে আনা অভিযোগগুলোকে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবী করেছেন।

মহব্বত খান জানান, সম্প্রতি গড়পাড়া এলাকার ইন্টারনেট ব্যবসায়ী নোয়াব জেলা প্রশাসকের কাছে একটি মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। নোয়াব তার (মহব্বত) ও তার কয়েকজন শেয়ার হোল্ডারের বিরুদ্ধে চাঁদাদাবী ও হত্যার হুমকির অভিযোগ এনেছেন। প্রকৃতপক্ষে এমন কোন ঘটনাই ঘটেনি।

তিনি জানান,  ২০০৫ সালের দিকে তিনি ও নোয়াবসহ দশজন শেয়ার হোল্ডার মিলে  গড়ে তোলেন গড়পাড়া স্যাটেলাইট নামে একটি ডিসের ব্যবসা প্রতিষ্ঠান। সেই ব্যবসা প্রতিষ্ঠানের তদারকির দায়িত্ব দেওয়া হয়  সৈয়দ আহমেদ তাওহীদ নোয়াবকে। ২০১৫ সাল পর্যন্ত তিনি তদারকির দায়িত্ব পালন করেন। তবে দীর্ঘদিন ধরেই তার বিরুদ্ধে ভোক্তাদের অসন্তুষ্টি, অব্যবস্থাপনা, দূর্নীতি, স্বেচ্ছাচারিতা সহ নানা অভিযোগ উঠে আসছিল। তাই সকল শেয়ার হোল্ডারদের সর্বসম্মতিক্রমে তাকে তদারকির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

তিনি আরো জানান, ২০১৮ সালের ৩১ অক্টোবর নোয়াব তার শেয়ারটি ৯ লাখ দশ হাজার টাকায় অন্য আরেকজনের কাছে বিক্রী করে দেয়। কিন্তু শেয়ার বিক্রী করার পরও তিনি পূর্বের আক্রশ বশত প্রতিষ্ঠানটি নষ্ট করার লক্ষে গড়পাড়া ও তার  পাশ্ববর্তী এলাকায় ডিস লাইন সংযোগের চেষ্টা শুরু করে। এবং প্রতিষ্ঠানটি নষ্ট করতে তিনি প্রতিষ্ঠান এবং এর শেয়ার হোল্ডারদের নামে নানা অপপ্রচার চালাতে থাকে।

গত ১৪ জুন (রবিবার)  নোয়াব জেলা প্রশাসকের কাছে প্রতিষ্ঠানটির শেয়ার হোল্ডারদের নামে মিথ্যা অভিযোগ দায়ের করে। জেলা প্রশাসক অভিযোগটি পুলিশ সুপারের কাছে পাঠান। পুলিশ সুপার বিষয়টি সদর থানার ওসিকে তদন্ত করার নির্দেশ দেন।

মহব্বত খান আরো বলেন,  নোয়াব পূর্বের আক্রশবশত আমাদের প্রতিষ্ঠানটি নষ্ট করার জন্য আমাদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সে গড়াপড়া স্যাটেলাইটের তার শেয়ার বিক্রী করার পরও নিয়ম বহির্ভূতভাবে ইন্টারনেট ও ডিসের সংযোগ দিচ্ছে। এমনকি সে আমাদের ব্যবসা নষ্টের জন্য ডিস নিলে ইন্টারনেট ফ্রি ও ইন্টারনেট নিলে ডিস ফ্রি এভাবে সংযোগ দিচ্ছে, যা আইনত দন্ডনীয়। এমনকি সে আমাদের ভাব মূর্তি নষ্টের জন্য আমাদের নামে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দায়ের করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নোয়াব ছাত্রদল ও যুবদলের ক্যাডারদের দিয়ে এলাকায় প্রভাব বিস্তার করছে।

এদিকে,  গত ২১ জুন নোয়াবের বিরুদ্ধে সদর উপজেলার উকিয়ারা গ্রামের এম এ শাহীন ছানা নামের এক ডিস ব্যবসায়ী সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে ছানা উল্লেখ করেছেন, নোয়াব তার এলাকায় জোড়পূর্বক স্থানীয়দের মাঝে ডিস সংযোগ প্রদান করছেন। তাকে মৌখিকভাবে বাধা দিলে নোয়াব তাকে নানা হুমকি ও ভয়ভীতি প্রদান করেছে।

এদিকে খোজ নিয়ে জানা গেছে,  নোয়াব এলাকায় প্রভাব বিস্তার করতে গিয়ে তার সন্ত্রাসী বাহিনী দ্বারা মানিকগঞ্জ জেলা শ্রমিক লীগের প্রচার সম্পাদল ইমদাদুল খান লিটন ও যুবলীগ নেতা মজলিশকে গুরুতর ভাবে আহত করে। তার হামলায় লিটন ও মজলিশ দীর্ঘদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে। হত্যাচেষ্টার সেই মামলাটি এখন চলমান রয়েছে।

এব্যাপারে বক্তব্যের জন্য সৈয়দ আহমেদ তাওহীদ নোয়ারেব মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এবিষয়ে মানিকগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) হানিফ সরকার জানান,  দুই পক্ষই অভিযোগ করেছেন।  বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর