মানিকগঞ্জে জব্দ পলিথিন নিয়ে হাইওয়ে পুলিশের তথ্যের লুকোচুরি - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে জব্দ পলিথিন নিয়ে হাইওয়ে পুলিশের তথ্যের লুকোচুরি - সব খবর | Sob khobar




মানিকগঞ্জে জব্দ পলিথিন নিয়ে হাইওয়ে পুলিশের তথ্যের লুকোচুরি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ১৮ জানুয়ারী, ২০২০
  • ৭৭৮ জন পড়েছে

শহিদুল ইসলাম, শিবালয় (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের বরংগাইল হাইওয়ে পুলিশ শনিবার ভোর রাতে ঢাকা-পাটুরিয়া মহাসড়ক থেকে এক ট্রাক নিষিদ্ধ পলিথিন আটক করেছে। সেই সাথে গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে । তবে জব্দ তালিকায় আটককৃত পলিথিনের পরিমান ও মুল্য নিয়ে সময় ভেদে বিভ্রান্তিকর তথ্য দেওয়া হচ্ছে। যা নিয়ে নানান সন্দেহের উদ্বেগের সৃষ্টি হয়েছে।

পলিথিন আটকের খবরের বিষয়টি নিশ্চিত হতে এই প্রতিবেদকের কাছে হাইওয়ে পুলিশের ইনচার্জ বাসুদেব সিনহা জানালেন, জব্দকৃত পলিথিন ৩ হাজার কেজি। যার মূল্য আনুমানিক ৯০ হাজার টাকা। পরে বিকাল ৪টার নাগাদ সর্বশেষ তথ্য জানতে মুঠোফোনে ওই হাইওয়ে পুলিশের পরিদর্শকের সাথে কথা হলে তখন তিনি দিলে ভিন্ন তথ্য। বললেন আটককৃত পলিথিনের পরিমান সাড়ে ৭ টন হয়েছে। আর মূল্য ধরেছেন ৪০ টাকা কেজি করে ৩ লাখ টাকা।

 

অথচ মানিকগঞ্জ শহরের বিভিন্ন বাজারের মুদি দোকানদার সহ বেশ কয়েকটি দোকানদার যারা পলিথিন বেচা কেনার সাথে জড়িত তাদের সাথে কথা বলে জানাছে , আটককৃত পলিথিনের কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৫০ টাকা। সেই হিসেবে সাড়ে সাত টন পলিথিনের বাজার মূল্য দাঁড়ায় ১৮ লাখ টাকার মতো !

এদিকে জানা গেছে আটককৃত পলিথিনের ট্রাক ছাড়ানোর জন্য অন্যএকটি জেলা পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা তদবির করেছিল কিন্তু সাংবাদিকরা বিষয়টি জানার পর সে তদবির কাজে আসেনি।

পলিথিন ব্যবসার জড়িত এমন এক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানালেন, আটককৃত পলিথিন ছিলো ১১ টন। যা ঢাকার জনৈক ব্যবসায়ী মিশুর ও মিরাজ পলেথিনগুলো ফরিদপুরে পাঠাচ্ছিলেন।

বরংগাইল হাইওয়ে পুলিশের ইনচার্জ বাসুদেব সিনহা জানালেন, শনিবার ভোর সাড়ে ৫ টার দিকে ঢাকা-পাটুরিয়া মহাসড়কের টহল দেওয়ার সময় এসআই আরিফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পাটুরিয়াগামী যশোর ট-১১-২৯৬৪ নম্বরের পলিথিনবাহী একটি ট্রাক আটক করে। এসময় ট্রাকের চালক শাহাদাত হোসেন(৪২) ও সহকারী শরিফুল ইসলাম(২৮) ও পলিথেনির মালিক পক্ষের রাশেদ ফারাজি (২২)কে আটক করা হয়। পলিথিন সামগ্রী পরিবেশের জন্য ক্ষতিকর এজন্য বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ (সংশোধন) আইন ২০১০ এর ১৫(১) টেবিলের ৪ (ক) ও (খ) ধারায় মামলা করা হয়েছে। এমামলায় পলিথিনের মালিকের দেখানো হয়েছে ঝালকাঠি জেলার নলসিটি উপজেলার সেকেন্দার আলীর ছেলে মিরাজ হোসেন (৩৫ )কে। আটককৃত ট্রাক ও পলিথিন গুলো শিবালয় উপজেলার বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে বলে জানান হাইওয়ে পুলিশের ওই কর্মকর্তা।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর