মানিকগঞ্জে ঝোলা গুড়ের সাথে চিনি-চুন মিশিয়ে তৈরী হতো খেজুরের গুড় | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে ঝোলা গুড়ের সাথে চিনি-চুন মিশিয়ে তৈরী হতো খেজুরের গুড় | সব খবর | Sob khobar




মানিকগঞ্জে ঝোলা গুড়ের সাথে চিনি-চুন মিশিয়ে তৈরী হতো খেজুরের গুড়

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ১২৭ জন পড়েছে

মানিকগঞ্জ:মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় বাসি ঝোলা গুড়ের সাথে বিভিন্ন অনুপাতে চিনি ও চুন মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করার দায়ে তিন ভেজালকারীকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৫ জানুয়ারি) হরিরামপুর উপজেলার হাপানিয়া ও গোপীনাথপুর গ্রামে ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল ১০ টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

আসাদুজ্জামান রুমেল জানান, জেলা প্রশাসক এস এম ফেরদৌসের নির্দেশনায় এ ভেজাল বিরোধী অভিযান চালানো হয়েছে। অসাধু মৌসুমি ব্যবসায়ীরা রাজশাহী থেকে আনা বাসি ঝোলা গুড়ের সাথে বিভিন্ন অনুপাতে চিনি ও চুন মিশিয়ে প্রতিদিন তিন থেকে চার মণ খেজুরের ভেজাল গুড় তৈরি করে আসছিল।

তিনি আরো জানান, ভেজাল গুড় তৈরির দায়ে হরিরামপুরের হাপানিয়া গ্রামের শিমুলকে ৪ হাজার টাকা, রমজান আলীকে ১০ হাজার টাকা এবং গোপীনাথপুর মজমপাড়া গ্রামের একজনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে তৈরিকৃত প্রায় ১০ মণ ভেজাল খেজুরের গুড় ধ্বংস করা হয়েছে। ভবিষ্যতে ভেজাল খেজুরের গুড় প্রস্তুত করবে না মর্মে মুচলেকা দিয়েছেন ভেজালকারীরা। ভবিষ্যতে আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ নজরুল ইসলামসহ আনসার ব্যাটিলিয়নের সদস্যরা সহযোগিতা করেন।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর