মানিকগঞ্জে দ্রুত সময়ে বিএমএ কমিটি গঠনের দাবি
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে দ্রুত সময়ে বিএমএ কমিটি গঠনের দাবি




মানিকগঞ্জে দ্রুত সময়ে বিএমএ কমিটি গঠনের দাবি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৬৪ জন পড়েছে

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মানিকগঞ্জে জেলা কমিটির মেয়াদোত্তীর্ণ হয়েছে ১০ বছরের বেশি। দ্রুত সময়ের মধ্যে বিএমএ’র জেলা কমিটি গঠনের দাবি জানিয়েছেন জেলা কর্মরত চিকিৎসকেরা।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এই দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজের রেসিডেনশিয়াল সার্জন ডা. মুহাম্মদ মোস্তাফিজুর রহমান।

এতে উল্লেখ করা হয়, ২০১২ সালের ১৮ মে বিএমএ’র জেলা কমিটির মেয়াদ শেষ হয়েছে। সর্বশেষ ২০১৭ সালের ২০ মার্চ বিএমএ’র মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী সাক্ষরিত একটি পত্র জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়। সেই পত্র জারির তারিখ থেকে চার মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্দেশনা দেওয়া হয়। তবে সেই পত্রের পাঁচ বছর পার হলেও এখনও কোনো কার্যকরী ব্যবস্থা নিচ্ছেন না মেয়াদোত্তীর্ণ বিএমএ’র জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। সংগঠনের মেয়াদোত্তীর্ণ জেলা কমিটির সভাপতি ডা. পঙ্কজ কুমার মজুমদারসহ অধিকাংশ সদস্য চাকরি থেকে অবসরে গেছেন।

লিখিত বক্তব্যে বলা হয়, চলতি বছরের গত ২৮ মে সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী সাক্ষরিত বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো এক পত্রে সাত কার্যদিবসের মধ্যে নির্বাচন কার্যক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাগিদ দেন। এরপর এক মাস পার হলেও সংগঠনের জেলা কমিটির নির্বাচনের কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। অথচ মানসম্মত স্বাস্থ্যব্যবস্থা সচল ও বেগবান করতে নবনির্বাচিত বিএমএ কমিটির বিকল্প নেই।

লিখিত বক্তব্য আরও বলা হয়, চিকিৎসকদের কোনো কর্মসূচিতে মেয়াদোত্তীর্ণ কমিটির কোনো সদস্যদের অংশ নেন না। বিভিন্ন জাতীয় দিবসসহ চিকিৎসকবান্ধব এবং একাডেমিক কোনো কাজে তাদের কার্যক্রম পরিলক্ষিত হচ্ছে না। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের এই জেলায় গত ১০ বছরে গঠনমূলক পেশাজীবী চিকিৎসকেরা নেতৃত্ব-শূন্য হয়ে পড়েছেন। জেলার সাতটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কর্নেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং প্রাইভেট চিকিৎসকদের নিজেদের অধিকার প্রতিষ্ঠা, একাডেমিক শিক্ষা উন্নতকরণ, মানসম্মত চিকিৎসা নিশ্চিতকরণে বিএমএ’র জেলা কমিটির গঠনের দাবি জানিয়ে আসছেন চিকিৎসকেরা।

এর আগে চলতি বছরের ২৪ মে মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটির গঠনের দাবিতে মানিকগঞ্জের সিভিল সার্জনের কাছে দেড় শতাধিক চিকিৎসকের সাক্ষরিত স্বারকলিপি দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান, কর্নেল মালেক মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক আশরাফ হোসেন, কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক হুমায়ুন কবীর, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার কাজী একে এম রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর