মানিকগঞ্জে নিষিদ্ধ পিরানহাকে রূপচাঁদা বলে বিক্রি! | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে নিষিদ্ধ পিরানহাকে রূপচাঁদা বলে বিক্রি! | সব খবর | Sob khobar




মানিকগঞ্জে নিষিদ্ধ পিরানহাকে রূপচাঁদা বলে বিক্রি!

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ১৮৫ জন পড়েছে

মানিকগঞ্জ: দীর্ঘদিন ধরে নিষিদ্ধ পিরানহাকে রুপচাঁদা মাছ বলে বিক্রি করছে মানিকগঞ্জের কিছু অসাধু মাছ ব্যাবসায়ী। এই মাছ মানবদেহের জন্য খুবই ক্ষতিকারক বলে জানা গেছে। মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে বেড়িয়ে আসে এসব তথ্য।

সাটুরিয়া উপজেলার গোলড়া বাজারে প্রায়ই বিক্রয় নিষিদ্ধ পিরানহা কেনাবেচা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাপ্ত এমন তথ্যের ভিত্তিতে মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় সকাল ৭ টা গোলড়া ও জান্না বাজারে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর অভিযান পরিচালনা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সংরক্ষণ অধিদপ্তরের জেলা সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, গোলড়া মাছের আড়ৎ ও মাছ বাজারে আজ পিরানহা বিক্রিয় করতে দেখা না গেলেও গতকাল ৬ জুলাই তারিখসহ পূর্বে বিক্রয়ের প্রমাণ মেলে।

রুপচাঁদা বলে পিরানহা বিক্রয়ের সাথে জড়িত দুইজন মাছের আড়ৎদারকে মুচলেকা গ্রহণপূর্বক সতর্ক করা হয়েছে। মানিকগঞ্জ জেলার কোথাও এই অনিয়ম পরিলক্ষিত হলে ভোক্তা অধিকার মানিকগঞ্জ জেলায় অথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান কর্মকর্তারা। অপর দিকে অভিযানে মূল্যতালিকা প্রদর্শন না করায় এক প্রতিষ্ঠানকে জরিমানা ও কয়েকটি প্রতিষ্ঠানকে মূল্য তালিকা প্রদর্শন করতে সময় বেধে দেয়া হয়েছে।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর