মানিকগঞ্জে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রনে অবহিতকরন সভা
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রনে অবহিতকরন সভা




মানিকগঞ্জে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রনে অবহিতকরন সভা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১৩৭ জন পড়েছে

মানিকগঞ্জে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইন  সম্পর্কিত অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার কার্যালয়ের সামনে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা: মোহাম্মদ আজিজুল হক এর সভাপতিত্বে পৌরসভার স্যানিটারী ইন্সপ্রেক্টর জসিম উদ্দিন, পৌরসভার কাউন্সিলর নাহিদ হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

প্রানী সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক বলেন, পশু জবাই নিয়ন্ত্রণ ও জনসাধারণের জন্য মানসম্মত মাংস প্রাপ্তি নিশ্চিতকরণের লক্ষ্যে আপনাদের মাঝে এই প্রনীত আইন সম্পর্কে অবহিত করা হল। যাতে করে সাধারন জনগন মানসম্মত মাংস নিশ্চিত করতে পারে।

তিনি বলেন, পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রন আইনের জবাইখানা, মাংস বিক্রয় স্থাপনা এবং মাংস প্রক্রিয়াকরণ কারখানা স্থাপনের জন্য লাইসেন্স করা বাধ্যতামূলক। উক্ত আইনের ৮ এর ১ ধারায় বলা আছে যে, কোন ব্যক্তি, প্রতিষ্ঠান বা বিধিবদ্ধ সংস্থা লাইসেন্স ব্যতীত বাণিজ্যিক উদ্দেশ্যে কোন ধরনের মাংসের ব্যবসা পরিচালনা করতে পারবেন না এবং ১০ এর ১ ধারায় ইস্যুকৃত লাইসেন্সের মেয়াদ হবে লাইসেন্স ইস্যুর তারিখ হতে ১ (এক) বছর পর্যন্ত।

তিনি আরো বলেন, যদি কোন ব্যক্তি এই আইন বা প্রনীত বিধির কোন বিধান লঙ্ঘন করে বা আদেশ অথবা নির্দেশ পালনে ব্যর্থ হয় তাহলে প্রনীত আইনের ২৪ এর ১ ধারায় অনুর্ধ্ব ১ (এক) বছর কারাদন্ড অথবা ন্যূনতম ৫ (পাঁচ) হাজার টাকা ও অনুর্ধ্ব ২৫ (পঁচিশ) হাজার টাকা পর্যন্ত অর্থদন্ড অথবা উভয় দন্ডে দন্ডীত হবেন।

এ সময় মানিকগঞ্জ সদর উপজেলার ১৬ জন মাংস ব্যবসায়ী সভায় উপস্থিত ছিলেন।

রা/চৌ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর