মানিকগঞ্জে ভাইকে খুনের দায়ে ভাইয়ের ফাঁসি - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে ভাইকে খুনের দায়ে ভাইয়ের ফাঁসি - সব খবর | Sob khobar




মানিকগঞ্জে ভাইকে খুনের দায়ে ভাইয়ের ফাঁসি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ২১৯ জন পড়েছে

মানিকগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ডসহ ১০ হাজার টাকা অর্থদন্ড ও দুইজনের একবছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। মামলার অপর সাত আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল চার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী হলেন মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের খৈইমুদ্দিনের ছেলে ছাহের উদ্দিন, একবছরে করে সাজাপ্রাপ্তরা হলেন খৈইমুদ্দিনের ছেলে দলিল উদ্দিন ও তার ছেলে সেলিম।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে,  জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামে ২০১৩ সালের ১২ই জুন ভাইয়ের হাতে খুন হন শাইজুদ্দিন। এই ঘটনায় নিহতের ছেলে আশিম আলী বাদি হয়ে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় আসামী করা হয় ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম, সোহেল, মনজুরুল, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান ও রেজাউল করিম।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক জানান, মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আজগর আলী ২০১৩ সালে ২৮ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলায় মোট ১৮ জনের সাক্ষ্য গ্রহন করা হয়। যুক্তিতর্ক শেষে আসামী ছাহের উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ার দন্ডবিধি ১৯৬০ এর ৩০২ ধারার অপরাধে দোষী সাব্যস্ত ক্রমে মৃত্যুদন্ডে দন্ডিত করা হয়। একই সাথে ১০ হাজার টাকা অর্থদন্ডেও দন্ডিত করা হয়। দন্ডপ্রাপ্ত অপর দুই আসামী দলিল উদ্দিন ও তার ছেলে সেলিমের বিরুদ্ধে আনীত অভিযোগ দন্ডবিধি ১৯৬০ এর ৩২৩ ধারায় দোষী সাব্যস্ত হওয়ার এক বছর করে বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাউল হক বলেন, আমরা এ রায়ে সন্তুষ্ট নই। উচ্চ আদালতে আপিল করা হবে।

আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর