মানিকগঞ্জে মুক্তিযুদ্ধ ৭১ গ্রন্থের প্রকাশনা উৎসব - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে মুক্তিযুদ্ধ ৭১ গ্রন্থের প্রকাশনা উৎসব - সব খবর | Sob khobar




মানিকগঞ্জে মুক্তিযুদ্ধ ৭১ গ্রন্থের প্রকাশনা উৎসব

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯
  • ৩২৫ জন পড়েছে

মানিকগঞ্জ : লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেছেন, আঞ্চলিক ইতিহাস ছাড়া মুক্তিযুদ্ধের পূর্ণাঙ্গ ইতিহাস রচনা সম্ভব নয়। দেশের আনাচে কানাচে মুক্তিযুদ্ধের ইতিহাস ছড়িয়ে রয়েছে। দেশের প্রতিটি অঞ্চলের খন্ড খন্ড মুক্তিযুদ্ধের ঘটনা থেকে তথ্য-উপাত্ত সংগ্রহের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস লিপিবদ্ধ করে তরুণ প্রজন্মকে জানাতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় মানিকগঞ্জে ‘মানিকগঞ্জ মুক্তিযুদ্ধের ৭১’ গ্রন্থের প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন।

জেলা শহরের কালীবাড়ি এলাকায় সাংস্কৃতিক বিপ্লবী সংঘের (সাবিস) মিলনায়তনে এই উৎসবের আয়োজন করা হয়। জেলায় মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে লেখা এই বইটির লেখক জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন।

প্রকাশনা উৎসবে মানিকগঞ্জ পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে লেখক গোলাম মহীউদ্দীন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তোবারক হোসেন, বঙ্গবন্ধু পরিষদের জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম, অধ্যক্ষ আবুল ইসলাম শিকদার ও জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ প্রমুখ বক্তব্য দেন।

সৈয়দ আবুল মকসুদ বলেন, গোলাম মহীউদ্দীন রাজনীতিবিদ, পেশাদার লেখক নন। বইটির সাহিত্যিক মূল্য না থাকলেও ঐতিহাসিক মূল্য রয়েছে। মুক্তিযুদ্ধের সামগ্রিক ইতিহাস রচনায় এই বই থেকে কিছু উপাদান পাওয়া যাবে। মানিকগঞ্জে মুক্তিযুদ্ধের সম্পর্কে বইটি মূলবান দলিল হিসেবে স্থান করে নিয়েছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর