মানিকগঞ্জে লুসাই সম্প্রদায়ের আদলে তৈরী হচ্ছে খুশবাহার লুসাই রিসোর্ট | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে লুসাই সম্প্রদায়ের আদলে তৈরী হচ্ছে খুশবাহার লুসাই রিসোর্ট | সব খবর | Sob khobar




মানিকগঞ্জে লুসাই সম্প্রদায়ের আদলে তৈরী হচ্ছে খুশবাহার লুসাই রিসোর্ট

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ১৭৫ জন পড়েছে

মানিকগঞ্জে প্রায় একশো শতাংশ জমির ওপর গড়ে তোলা হচ্ছে একটি আর্টিফিসিয়াল মিনি গ্রাম ‘খুশবাহার লুসাই রিসোর্ট এন্ড হেরিটেজ ভিলেজ’। লুসাই সম্প্রদায়ের মানুষেরা যেরকম ঘরে থাকেন তার আদলে গড়ে তোলা হচ্ছে এই রিসোর্টের কটেজগুলো। ঐতিহ্যবাহী এই গ্রামে দৃষ্টিনন্দন সব কটেজ ছাড়াও থাকছে মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশ।

ঢাকা থেকে মাত্র এক ঘন্টার দূরুত্বে উপভোগ করা যাবে শত শত মাইল দূরের পাহাড়-পর্বতের স্বাদ।

বাঁশ, ছন ও কাঠ দিয়ে তৈরি কটেজগুলো বাইরে ও ভেতর থেকে দেখতে খুবই দৃষ্টিনন্দন হবে। তেমনি এর ভেতরে সংযুক্ত করা হচ্ছে সব ধরনের অত্যাধুনিক সুযোগ-সুবিধা। থাকছে ট্রি হাউজ বা গাছ ঘর। দেখে মনে হবে যেন গাছ ফুঁড়েই বের হয়েছে এই ঘরটি। বাঁশের বেড়া দিয়ে আবৃত এই গাছ ঘরে থেকে আপনার মনে হবে আপনি পাহাড়ে বাস করা মানুষদেরই একজন।

কটেজগুলো ঘিরে করা হচ্ছে ফুলের বাগান। পুরো রিসোর্টটিই থাকবে গাছগাছালি ও বন্য পশু-পাখিতে ভরা। যার ফলে দূর পাহাড়ে না গিয়েও এখানে পাওয়া যাবে মানসিক প্রশান্তি। হলুদ সর্ষে ফুলের সাথে লাল-গোলাপী নানা ফুলের সৌরভ আপনাকে কিছু সময়ের জন্য ভুলিয়ে দিবে শহুরে যান্ত্রিক জীবন।

এছাড়া প্রতিটি কটেজে থাকছে লুসাই সম্প্রদায়ের মানুষদের ব্যবহৃত জিনিসপত্রের মডেল। যেগুলো দেখে তাদের ঐতিহ্যগত পরিচিতি সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাবে। লুসাই হেরিটেজ ভিলেজের চমকপ্রদ সংযোজন হচ্ছে, রাতের নিস্তব্ধতার বাঁশের ক্যান্ডেল আলোয় পাহাড়ি বাঁশির সুরে নৃত্য। পাওয়া যাবে লুসাইদের পোশাকও, যেটি পরে ছবি তোলাসহ পাহাড়ি সব খাবারও খাওয়া যাবে। কিছু সময়ের জন্য আপনিও হয়ে যেতে পারেন লুসাই রাজা অথবা রানী।

খুশবাহার লুসাই রিসোর্ট এন্ড হেরিটেজ ভিলেজটি  ২০২১ সালের ফ্রেবুয়ারী মাসের মধ্যেই শুভ উদ্বোধন করা হবে। এজন্য স্বল্প সংখ্যক শেয়ার বিক্রি হচ্ছে। মাত্র ১লাখ টাকা বিনিয়োগে আপনিও হতে পারেন রিসোর্টটির গর্বিত মালিক। যেকোন প্রয়োজনে যোগাযোগ করতে পারেন- ০১৭০৯-৬৪৬৮১০, ০১৮৩৩-৬৩৪১১৩, ০১৭২২-৯৯১৭৩৭ ।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর