মানিকগঞ্জে শহীদ তপন চৌধুরীর পরিবারকে নাগরিক সংবর্ধণা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে শহীদ তপন চৌধুরীর পরিবারকে নাগরিক সংবর্ধণা - সব খবর | Sob khobar




মানিকগঞ্জে শহীদ তপন চৌধুরীর পরিবারকে নাগরিক সংবর্ধণা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯
  • ৪২৯ জন পড়েছে

মানিকগঞ্জ : স্বাধীনতার ৪৭ বছর পর ভারত থেকে দেশে এসে নিজ এলাকায় সংবর্ধিত হলেন শহীদ মুক্তিযোদ্ধ তপন চৌধুরী স্ত্রী স্বপ্না চৌধুরী ও তার একমাত্র সন্তান অরিন্দম চৌধুরী।

শনিবার রাতে মানিকগঞ্জ শহরের গঙ্গাধরপট্টি এলাকায় যো-ভা-ত সংঘ তপন চৌধুরীকে মরনোত্তর সম্মাননা ও তার স্ত্রী ও পুত্রকে নাগরিক সংবর্ধনা দেন। স্বাধীনতার এত বছর পরও নিজ এলাকার মানুষজনের ভালবাসায় সিক্ত হন স্বপ্না চৌধুরী ও অরিদম চৌধুরী।

স্বাধীনতা যুদ্ধে মানিকগঞ্জে যে কয়জন শহীদ হয়েছেন তাদের মধ্যে তপন চৌধুরী অন্যতম একজন। শহীদ তপন চৌধুরী ছিলেন একজন দেশবরেন্য খেলোয়ার। ১৯৬৫ সালে ইস্ট পাকিস্থানে বর্ষা নিক্ষেপে চ্যাম্পিয়ন হন তিনি। ওয়ারী ক্লাবে একজন নামকরা ফুটবল খেলোয়ার ছিলেন। এছাড়া তিনি ক্রিকেট ব্যাডমিন্টন ও হকিতেও পারদর্শী ছিলেন। যুদ্ধ চলাকালিন সময় তিনি শহীদ হন। ১৯৭২ সালে শহীদ তপন চৌধুরী স্ত্রী স্বপ্না চৌধুরী তার আড়াই বছরের সন্তান অরিন্দমকে নিয়ে ভারত চলে যান। মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ন অবদানের জন্য শহীদ তপন চৌধুরী স্মরণে মানিকগঞ্জবাসী জেলা শহরের স্টেডিয়ামের নামকরন করেন তারই আরেক সহযোদ্ধা শহীদ মিরাজের সাথে যৌথভাবে “শহীদ মিরাজ-তপন স্টেডিয়াম”।

শনিবার রাতে গঙ্গাধরপট্টি মজুমদার টাওয়ারে যে-ভা-ত সংঘের সভাপতি গাজী খায়রুল হুদা ফারুকের সভাপতিত্বে শহীদ তপন চৌধুরীকে মরনোত্তর সম্মাননা ও তাঁর স্ত্রী ও পুত্রকে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান কামাল, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, শহীদ তপন চৌধুরী স্ত্রী স্বপ্না চৌধুরী, ছেলে অরিন্দম চৌধুরী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, মুক্তিযোদ্ধা শংকর লাল ঘোষ, মন্টু সাহা, কাউন্সিলর রতন মজুমদার প্রমূখ।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর