মানিকগঞ্জে ৩৮ ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় দুই লাখ টাকা জরিমানা | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মানিকগঞ্জে ৩৮ ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় দুই লাখ টাকা জরিমানা | সব খবর | Sob khobar




মানিকগঞ্জে ৩৮ ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় দুই লাখ টাকা জরিমানা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০
  • ২৫৮ জন পড়েছে

মানিকগঞ্জে ৩৮ ব্যবসা প্রতিষ্ঠানকে সরকারি নির্দেশ অমান্য করায় জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মানিকগঞ্জ সদর ও শিবালয় উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এক লাখ ৮৬ হাজার টাকা জরিমানা করা হয়।

মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদের ভ্রাম্যমাণ আদালত শানবান্ধা, পুটাইল ও ভাড়ারিয়া বাজারে অভিযান চালায়। এসময় ২২টি দোকানকে এক লাখ ৪১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

আলী রাজিব মাহমুদ বলেন, সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখা এবং দোকানের শাটার বন্ধ করে ভেতরে বেচাকেনার অপরাধে ওই সকল প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুমের ভ্রাম্যমাণ আদালত জেলা শহরের শহীদ রফিক সড়কে ও গঙ্গাধরপট্টি এলাকায় অভিযান চালায়। সেখানে পাঁচটি দোকানের শাটার বন্ধ করে ভেতরে বেচাকেনার জন্য পাঁচ দোকান মালিককে তিন হাজার ১০০ টাকা এবং মূল্য তালিকা না থাকায় এক মুদি দোকান মালিককে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুর হোসেনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন দোকানিকে ৬০০ টাকা জরিমানা করেন।

এ দিকে, নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে শিবালয় উপজেলার ছয় কাপড় ব্যবসায়ীকে ২৬ হাজার টাকা এবং এক মিষ্টির দোকানদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন শিবালয় উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেনের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া, বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়ায় এবং প্রাইভেট গাড়ি রাস্তায় বের করায় চার জনকে দুই হাজার টাকা জরিমানা করেন তিনি।

করোনা বিস্তার রোধে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, কাঁচা বাজার ও ওষুধের দোকান ছাড়া অন্য কোন শপিং মল কিংবা কাপড়ের দোকান খোলা পেলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তারা জানিয়েছেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর