মা’ ইলিশ রক্ষা আইনে কাউকে ছাড় নয়- ডিসি | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মা’ ইলিশ রক্ষা আইনে কাউকে ছাড় নয়- ডিসি | সব খবর | Sob khobar




মা’ ইলিশ রক্ষা আইনে কাউকে ছাড় নয়- ডিসি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ১১২ জন পড়েছে

শহিদুল ইসলাম, মানিকগঞ্জ: ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা’ ইলিশ রক্ষায় আইন অমান্যকরী কাউকে ছাড় দেয়া হবে না বলে কঠোর হুঁসিয়ারী উচ্চারণ করেছেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এসএম ফেরদৌস।

মা’ ইলিশ সংরক্ষণ অভিযান-২০ উপলক্ষে শিবালয় উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর আয়োজিত জনসচেতনতা মূলক আলোচনা সভা ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আরোও বলেন, সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার, পরিবহন, মজুদ ও বাজারজাত করনের সাথে জড়িত কেই আটক হলে তাকে আগামী দেড় বছর পর্যন্ত জেলের ঘাঁনি টানতে হবে। নিষিদ্ধ সময়ে এ থেকে রক্ষায় স্থানীয় জেলেদের জাল-নৌকা চেয়ারম্যানের জিম্মায় রাখার অনুরোধ করে অভিযান সফল করতে তিনি সকলের সহায়তা কামনা করেন। পাশাপাশি চোরা শিকারী ও সর্বচ্চ নৌকা-জাল আটককারীকে ২৫ হাজার টাকা পুরষ্কার প্রদান করার ঘোষনা দেন।

সোমবার শিবালয় সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ ও উপজেলা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত আলোচনাসভা ও মানববন্ধনে ইউএনও বিএম রুহুল আমিন রিমনের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, জেলা পরিষদ সদস্য এমএ কুদ্দুস, জেলা মৎস অফিসার প্রীতিকণা পাল, উপজেলা সিনিয়র মৎস অফিসার রফিকুল আলম, প্রেসক্লাব সভাপতি বাবুল আকতার মঞ্জুর, পুলিশ পরিদর্শক আশীষ কুমার স্যানাল, মৎসজীবী ফণীভূষণ মালো, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, আলাল উদ্দিন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, মা’ ইলিশ রক্ষায় সরকার ঘোষিত বিধান অনুযায়ী তালিকাভুক্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচী গ্রহন করায় অভিযান সফল হবে।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর