মিরসরাই কলেজে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন ও আনন্দ আড্ডা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
মিরসরাই কলেজে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন ও আনন্দ আড্ডা - সব খবর | Sob khobar




মিরসরাই কলেজে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন ও আনন্দ আড্ডা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯
  • ৩৭৩ জন পড়েছে

সাদমান সময়, (মিরসরাই) চট্টগ্রাম : চট্টগ্রামের মিরসরাই সদরস্থ মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজে সাহিত্য বিষয়ক দেয়াল পত্রিকা “সূচনা” এর মোড়ক উন্মোচন ও শিক্ষার্থীদের নিয়ে আনন্দ আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

মিরসরাইয়ের স্বেচ্ছাসেবী সংগঠন “দীপ জ্বেলে যাই” অনুষ্ঠানের আয়োজন করে। কলেজ মিলনায়তনে দেয়াল পত্রিকার মোড়ক উন্মোচন করেন মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. নুরুল আফছার।

অনুষ্ঠানের উদ্বোধন করেন মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের চেয়ারম্যান ডা. জামসেদ আলম।

শিক্ষার্থীদের ১৭টি কবিতা গল্প স্থান পায় দেয়াল পত্রিকায়। সেরা লেখার জন্য (মায়ের শূন্যতা) পুরস্কার পায় শিক্ষার্থী তারিন সুলতানা। সুন্দর হাতের লেখার জন্য পুরস্কার পায় শিক্ষার্থী ফারহানা জেরিন। পত্রিকাটি সম্পাদনা করেন দীপ জ্বেলে যাই এর সাধারন সম্পাদক মহিবুল আরিফ।

শিক্ষার্থীদের সাথে আনন্দ আড্ডায় ছিলো কবিতা আবৃত্তি, গান ও সাধারন জ্ঞানের প্রতিযোগিতা। মুক্তিযুদ্ধ ও স্থানীয় বিষয়কে প্রাধান্য দিয়ে সাধারন জ্ঞানের প্রশ্ন করা হয়।

এ বিভাগে মোট ১০জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করে দীপ জ্বেলে যাই এর সদস্য সাদিয়া স্মৃতি ও শিক্ষার্থী ফারজানা আক্তার। গান পরিবেশন করে দীপ জ্বেলে যাইয়ের সদস্য রিপন গোপ পিন্টু ও বাঁধন দে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অধ্যাপক গিয়াস উদ্দিন, অধ্যাপক সাইফুল হক সিরাজী ও দীপ জ্বেলে যাই এর প্রতিষ্ঠাতা সাংবাদিক শারফুদ্দীন কাশ্মীর।

এসময় আরো উপস্থিত ছিলেন- অধ্যাপিকা কান্তা চৌধুরী, আছমা আক্তার, তছলিমা আক্তার, সৈয়দা পাপিয়া চৌধুরী, উজ্জল চৌধুরী, ইমন চৌধুরী, আব্দুল্লাহ আল আবীর ও ফাবিয়ান মোস্তফা।

অনুষ্ঠানে অতিথিরা এ ধরনের উদ্যোগ গ্রহন করার জন্য দীপ জ্বেলে যাই সদস্যদের সাধুবাদ জানান। তারা বলেন, শিক্ষার্থীদের সৃজনশীলতা বিকাশের জন্য দেয়াল পত্রিকা খুবই গুরুত্বপূর্ণ। তারা মিরসরাই বিশ্ববিদ্যালয় কলেজে নিয়মিত সাহিত্য বিষয়ক দেয়াল পত্রিকা প্রকাশের অনুরোধ জানান দীপ জ্বেলে যাই কর্তৃপক্ষকে।

অধ্যক্ষ নুরুল আফছার তার বক্তব্যে বলেন, আমরা এতদিন অন্ধ ছিলাম। দীপ জ্বেলে যাই সংগঠন আমাদের চোখ খুলে দিয়েছে। এধরনের কাজে তিনি সর্বাত্বক সহযোগিতা করবেন বলে জানান।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর