যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়, ৬ চালককে জরিমানা
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়, ৬ চালককে জরিমানা




যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়, ৬ চালককে জরিমানা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ৯১ জন পড়েছে

ঈদ শেষে কর্মস্থলগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে মানিকগঞ্জে ছয়টি গণপরিবহনকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়।

শনিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার মুলজান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে অভিযান চালিয়ে ছয়টি গণপরিহনের চালককে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা ১০টি গণপরিবহনের কাছ থেকে যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে। পাশাপাশি প্রত্যেক পরিবহনের চালককে ভাড়ার তালিকা প্রদর্শনের জন্য বলা হয়েছে। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

যাদের জরিমানা করা হয়ে তারা হলেন সেলফী পরিবহনের চালক শামীম রেজাকে ৫ হাজার, মো. শাহীন মিয়াকে ৪ হাজার ও আবদুল আলিম মিয়াকে ৫০০ টাকা, নিউ ভিলেজ লাইন পরিবহনের চালক মো. আলালকে ১ হাজার টাকা, নীলাচল পরিবহনের চালক সাহাবুদ্দিন আহমেদকে ৫০০ টাকা এবং লেগুনার (ম্যাক্সি) চালক সিফাত উল্লাহকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ও আরিচা ঘাট থেকে ঢাকার গাবতলী পর্যন্ত স্থানীয় বিভিন্ন গণপরিবহন যাত্রী পরিবহন করে থাকে। ঈদের ছুটি শেষে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং পশ্চিম-উত্তরাঞ্চলের যাত্রীরা ঢাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকায় কর্মস্থলে যাচ্ছেন। এসব যাত্রীদের কাছ থেকে গণপরিবহনগুলো নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর