রক্তদাতা সংগঠন বন্ধু‘র বর্ষপূর্তি পালিত - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
রক্তদাতা সংগঠন বন্ধু‘র বর্ষপূর্তি পালিত - সব খবর | Sob khobar




রক্তদাতা সংগঠন বন্ধু‘র বর্ষপূর্তি পালিত

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯
  • ২৭৯ জন পড়েছে

তানভীর আহমেদ রাসেল , কুমিল্লা বিশ্ববিদ্যালয় : “যদি করি স্বেচ্ছায় রক্তদান, বাঁচবে জীবন বাঁচবে প্রাণ” – এই শ্লোগানকে সামনে নিয়ে কাজ করা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রক্তদাতা সংগঠন বন্ধু’র ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, প্রক্টর এবং বন্ধুর উপদেষ্টা ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, উপদেষ্টা মো. হারুন, মো.আবু বকর সিদ্দিক।

বন্ধুর সভাপতি মোঃ আশরাফুল রহমান ভুঁইয়ার সভাপতিত্বে এবং অর্থনীতি এগারোতম ব্যাচের আসমা উল হোসনা মীম ও বাংলা বারোতম ব্যাচের মাহফুজুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানটি ছিলো দুইটি পর্বে বিভক্ত।

প্রথম পর্বে ছিলো ‘স্বাস্থকথা- ২’ নামক একটি সেমিনার। সেখানে অস্টিওপোরোসিস ও হাড়ের সুরক্ষা ব্যাপারে আলোকপাত করেন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মাহমুদুল হাসান খাঁন (সোহাগ)। এই আলোচনার উপর নির্ভর করে একটি কুইজ অনুষ্ঠিত হয় হয় এবং কুইজ পরীক্ষায় সর্বোচ্চ মার্ক প্রাপ্ত তিনজনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এক বর্নাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালীর পর বন্ধু কুবির প্রতিষ্ঠাবার্ষিকীকে আরো স্মরণীয় করে রাখতে কেক কাটা হয়। কেক কাটার পরপরই শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব আলোচনা সভা।

আলোচনা সভায় উপাচার্য তার বক্তব্যে বলেন, “রক্ত দেয়া একটি মহৎ এবং প্রকৃত সাহস এর কাজ। তাই রক্ত দেয়ার জন্য সাহস থাকতে হয়। যারা রক্ত দেয় তারাই প্রকৃত বীর। যারা নিজের শরীরের রক্ত দিয়ে সাহায্য করে তারাই প্রকৃত সফল। সফলতা সবাই পাই না। জীবনে যারা সেক্রিফাইজ করতে পারে তারাই সফলকাম হতে পারে।”




Comments are closed.

এই বিভাগের আরো খবর