রাজনৈতিক বিজ্ঞাপন আর দেখাবে না টুইটার - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
রাজনৈতিক বিজ্ঞাপন আর দেখাবে না টুইটার - সব খবর | Sob khobar




রাজনৈতিক বিজ্ঞাপন আর দেখাবে না টুইটার

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯
  • ৪৯৯ জন পড়েছে

ঢাকা : বৃহস্পতিবার টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির টুইটার জানায়, রাজনৈতিক বিজ্ঞাপন আর না দেখানোর সিদ্ধান্ত নিয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটার।

তবে এখনই নয়, এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে আগামী মাসের ২২ তারিখ থেকে। এ সম্পর্কে সামাজিক যোগাযোগের মাধ্যমটির পক্ষ থেকে বিস্তারিত জানানো হবে ১৫ নভেম্বর।

ডরসি তার বলেন, ইন্টারনেটে বিজ্ঞাপন বাণিজ্যিক বিজ্ঞাপনদাতাদের জন্য অপ্রতিরোধ্যভাবে শক্তিশালী ও কার্যকর মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। যা রাজনীতিতে উল্লেখযোগ্যভাবে ঝুঁকি তৈরি করছে। একইসঙ্গে রাজনৈতিক বিজ্ঞাপনগুলো লাখ লাখ ভোটারদের প্রভাবিত করার ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে।

এর আগে করা এক টুইটার ডরসি রাজনৈতিক বিজ্ঞাপন না দেখানোর ঘোষণা দেন। তিনি বলেন, আমরা বিশ্বজুড়ে রাজনৈতিক বিজ্ঞাপন দেখানো বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্বাস করি, রাজনৈতিক বার্তাগুলো টাকার বিনিময়ে কিনতে পারা উচিত নয়, অর্জন করে নেওয়া উচিত। নভেম্বরের ২২ তারিখ থেকে টুইটার তাদের সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। এ বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ১৫ নভেম্বর বিস্তারিত জানানো হবে।

এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রিটুইট করে হিলারি ক্লিনটন লেখেন, আমেরিকা এবং বিশ্বজুড়ে গণতন্ত্রের জন্য এটি সঠিক সিদ্ধান্ত।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর