রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ - সব খবর | Sob khobar




রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৭২ জন পড়েছে

মানিকগঞ্জের হরিরামপুরের চালা ইউনিয়নের উত্তর চানপুর আরকান মাদ্রাসা থেকে কল্যানপুর আজাহার উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ( প্রস্তাবিত) মমতাজ বেগম সড়কে রাস্তা দখল ঘর নির্মাণের অভিযোগ উঠেছে । এতে চলাচলের রাস্তা হারিয়ে বিপাকে পড়েছেন এলাকাবাসী।

অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার চালা ইউনিয়নের আরকান মাদ্রাসা থেকে কল্যানপুর আজাহার উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত সড়কে প্রবাসী কাউছার বিশ্বাস লাভলু’র অর্থায়নে একই এলাকার শামসুল হক মোল্লা ঘর তুলেছেন। ঘর অপসারণ চেয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, হরিরামপুর থানা ওসির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন উত্তর চানপুর এলাকার মাহমুদুল হাসান।

মাহমুদুল হাসান বলেন, রাস্তার উপর ঘর নির্মান করায় আমরা চলাচলে বিপাকে পরেছি। ঘর অপসারণ চেয়ে জেলা প্রশাসক মহোদয়, উপজেলা নির্বাহী কর্মকর্তা, হরিরামপুর থানা ওসির কাছে লিখিত আবেদন করেছি।

অপরদিকে সরকারি জায়গা দিয়ে রাস্তা না করে ব্যক্তি জায়গায় রাস্তা বন্ধের দাবি করে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানের কাছে লিখিত আবেদন করেছে শামসুল হক মোল্লা নামের এক ব্যক্তি।

ভাতিজার জায়গায় ঘর নির্মানের কথা স্বীকার করে শামসুল হক মোল্লা বলেন, সরকারি জায়গা রেখে ফসলি জমি নষ্ট করে তারা রাস্তা নির্মান করছে। সরকারি জায়গা দিয়ে রাস্তা না করে আমার ভাতিজার জায়গায় রাস্তা নির্মান করছেন। অনেকের ফসলি জমি নষ্ট করেছে তারা। আমরা চাই নদীর পার ঘেঁষে সরকারি জায়গায় রাস্তা হোক। আমরাও উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়কে জানিয়েছি।
হরিরামপুর থানা ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, রাস্তা দখল করে ঘর নির্মানের অভিযোগ পেয়েছি। তবে বিষয়টা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অধীনে বলে তিনি ব্যবস্থা নিবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন ভূমি অফিসের নায়েবকে সরজমিনে তদন্ত করার কথা বলেছি। যদি জনগনের চলাচল বন্ধ করে ঘর নির্মান করা হয় তবে ঘর অপসারণ করতে হবে। আর যদি জনগণের চলাচলের রাস্তা না হয় তবে ব্যক্তি মালিকানাধীন জায়গায় ঘর তুলতেই পারেন।

উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, রাস্তায় ঘর নির্মান নিয়ে দুই পক্ষের কাছ থেকে অভিযোগ পেয়েছি। দ্রুতই সমাধান করা হবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর