র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত কাউসারের বিরুদ্ধে রয়েছে ১২ মামলা
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত কাউসারের বিরুদ্ধে রয়েছে ১২ মামলা




র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত কাউসারের বিরুদ্ধে রয়েছে ১২ মামলা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৮২ জন পড়েছে

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের দাশিরহাট আলমমারা সেতুর পাশে সংঘটিত র‌্যাবের সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে নিহত কাউসারের বিরুদ্ধে ১২টি মামলা রয়েছে বলে জানিয়েছেন সিঙ্গাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা। বুধবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে সংঘটিত এই বন্দুকযুদ্ধের ঘটনায় এখনও মামলা হয়নি। তবে র‌্যাবের পক্ষ থেকে মামলা করা হবে বলে জানান তিনি।

ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন, ‘নিহত মো. কাউসার হোসেন (৪৫) জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার জয়হার গ্রামের লোকমান হোসেনের ছেলে। তার বিরুদ্ধে ২০০৫ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত জয়পুরহাট জেলার জয়পুরহাটা সদর ও পাঁচবিবি থানা, দিনাজপুরের হাকিমপুর থানা, নরসিংদীর পলাশ থানা, টাঙ্গাইলের বাসাইল থানায় একটি হত্যা মামলা, আটটি ডাকাতি মামলা, একটি অস্ত্রআইনে মামলা, একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা ও একটি চুরি মামলা মিলে ১২টি মামলা রয়েছে।’

মামলাগুলো হলো, ২০২১ সালে জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর থানায় ডাকাতি মামলা (নং ৭৩), পাঁচবিবি থানায় অস্ত্রআইনে মামলা (নং ২৩), দিনাজপুরের হাকিমপুর থানায় ডাকাতি মামলা, একই সালে নরসিংদীর পলাশ থানায় ডাকাতি মামলা (নং ৬), ২০২০ সালে পাঁচবিবি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা (নং ১০), ২০১৬ সালে টাঙ্গালের বাসাইল থানায় ডাকাতির মামলা (নং ১০), পাঁচবিবি থানায় ডাকাতি মামলা (নং ১৮), একই থানায় ২০১৫ সালে ডাকাতি মামলা (নং৭), ২০১৩ সালে হত্যা মামলা (নং ৩১), ২০০৬ সালে ডাকাতি মামলা (নং ৬), ২০০৫ সালে ডাকাতি মামলা (নং ৩) এবং চুরি মামলা (নং ৬)।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, ‘বুধবার দিবাগত রাতে র‌্যাবের একটি আভিযানিক দল একটি মাইক্রোবাস নিয়ে উপজেলার মালিপাড়া এলাকায় মাদক উদ্ধারর অভিযানে যায়। পথে রাত পৌনে দুইটার দিকে আলমমারা একটি সেতুর পাশে রাস্তায় র‌্যাবের দলটি পৌঁছালে একদল ডাকাত র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাইক্রোবাসকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় আত্মরক্ষায় র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুড়লে কাউসার গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ডাকাত দলের ছোড়া গুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন বলেন, ‘খবর পেয়ে রাত তিনটার দিকে আমরা আলমমারা এলাকার একটি কলাবাগানের ভেতর থেকে নিহত কাউসারের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে ডাকাত দলের ব্যবহৃত দুটি পিস্তল, দুটি রাম দা, একটি চাপাতি, দুটি চাকু, দুটি প্লাস্টিকের টর্চলাইট উদ্ধার করা হয়। অস্ত্রগুলো র‌্যাবের হেফাজতে রয়েছে। আহত র‌্যাবের দুই সদস্য সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জেনেছি।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর