শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন! | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন! | সব খবর | Sob khobar




শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন!

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৮৬ জন পড়েছে

রাশেদ চৌধুরী: মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের চর বিরাটি গ্রামে দুর্বৃত্তরা বিষ দিয়ে একটি পুকুরের মাছ নিধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোলায়মান নামের এক মৎস্য চাষী স্থানীয় একটি পুকুর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছিলেন।

রবিবার ভোর থেকে সোলায়মানের পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে।

পুকুরের ইজারাদার সোলায়মান জানান, আমি প্রায় ৪ বিঘার এই পুকুরটি ৩ বছরের জন্য ১ লক্ষ টাকা দিয়ে ইজারা নেই। শনিবার রাত আড়াই টার দিকে ভক্ত চন্দ্র মালো, হাবু, রেজু ও দুলাল আমার পুকুরে মাছ ধরতে আসলে তারা দেখে পুকুরের মাছ মরে ভেসে আছে। পরে আমাকে মোবাইলে কল করে খবর দেন। আমি তাৎক্ষনিক ভাবে পুকুরে এসে দেখি মাছ মরে ভেসে আছে। এতে আমার প্রায় ৭/৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

তিনি আরো জানান, রবিউল আমার সাথে পার্টনার শীপে মাছের ব্যবসা করতে চাইছিল। আমি তার সাথে ব্যবসা করতে রাজি হয়নি বলে তারা আমার এই ক্ষতি করেছে। সে পুকুরে ভ্যাসাল ফেলে ৩ মাস মাছ ধরছে। আমি নিজেসহ এলাকার মাতাব্বর দিয়ে তাকে আমার জায়গা থেকে মাছ ধরতে মানা করেছি। কিন্তু সে কারো কথায় রাখে নাই। পরবর্তীতে আমি সদর থানায় অভিযোগ করলে থানার ওসি দুই পক্ষকে ডেকে মিমাংসা করে দেয়।

সোলায়মানের ছেলে সজিব জানান, আমি রাত ১২ টার দিকে এলাকায় গান শোনে বাড়ি ফেরার পথে দেখি রবিউল, ইয়ার আলী, আবু বক্করসহ বেশ কয়েকজন আমাদের পুকুরের পাশে ঘোরাফেরা করছিল এবং রবিউলের মা আমাদের বাড়ির পাশে টর্চলাইট নিয়ে দাঁড়িয়ে ছিল। এর আগে রবিউল অনেকের সামনে বলেছিল তোরা একটা পুঁটি মাছও পুকুর থেকে বাড়ি নিতে পারবিনা।

প্রতিবেশি পিয়ার আলী জানান, এটা একটা পরিকল্পিত ঘটনা। পুকুরের ইজারাদার সোলায়মান একজন সহজ সরল মানুষ। তার সাথে পূর্ব শত্রুতা কারনে এমন অবস্থা হয়েছে। তার পুকুরে প্রায় ৬/৭ লাখ টাকার মাছ তারা বিষ দিয়ে মেরে ফেলেছে।

অভিযুক্ত রবিউলের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা। সোলায়মান আমাকে ফাঁসানোর জন্য নিজেই পুকুরে বিষ দিয়ে মাছ মেরেছে।

এব্যাপারে মানিকগঞ্জ সদর থানার এসআই শামীম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর