শিক্ষা উন্নয়নে সরকার বদ্ধপরিকর-এমপি দুর্জয় | সব খবর | Sob khobar শিক্ষা উন্নয়নে সরকার বদ্ধপরিকর-এমপি দুর্জয় | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




শিক্ষা উন্নয়নে সরকার বদ্ধপরিকর-এমপি দুর্জয়

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৪৮ জন পড়েছে

শহিদুল ইসলাম, শিবালয় (মানিকগঞ্জ): মানিকগঞ্জ-১ আসনে আ’লীগ দলীয় এমপি বিসিবি পরিচালক এএম নাঈমুর রহমান দুর্জয় বলেছেন, ‘বিদ্যানন্দিনী’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নির্বাচনী এলাকায় শিক্ষার সার্বিক মানউন্নয়নে সর্বচ্চ বরাদ্দ প্রধান করেছেন। যা দেশের অন্যান্য জেলার চাইতে কয়েক গুণ বেশি। গত অর্থ বছরে বিশেষকরে শিক্ষাখাতে ১৪৬ কোটি টোকা বরাদ্ধ করা হলেও বর্তমানে তা ২০০ কোটি ছাড়িয়েছে।

তিনি শনিবার শিবালয় উপজেলার অক্সফোর্ড একাডেমির ৪র্থ তলা ভবনের শুভ উদ্বোধন, বার্ষিক পুরস্কার বিতরণী, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধান অতিথি দুর্জয় আরোও বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাসহ দেশের সার্বিক উন্নয়নে বদ্ধপরিকর। এ রি অংশ হিসেবে সারাদেশে বছরের প্রথম দিনে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়াসহ নতুন পোষাক ও টিফিনের জন্য অতিরিক্ত অর্থ বরাদ্ধ করা হয়েছে। প্রতিটি বিদ্যালয়ে নতুন-নতুন ভবন, আসবাবপত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এ সকল উন্নয়নে ঈর্শ্বানীত হয়ে একটি বিশেষ মহল দেশ-বিদেশে অপ-প্রচারে লিপ্ত রয়েছে। দেশের উন্নয়নে কেউ যেন বাঁধা হয়ে দাঁড়াতে না পারে সে দিকে সকলকে লক্ষ্য রাখতে হবে।

প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন-‘সুস্থ্য দেহ, সুস্থ্য মন’ গঠনে শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশ গ্রহণ করাতে হবে। ক্লাশে পাঠদানে শিক্ষকদের আরো বেশী যত্নবান ও মনোনীবেষ হতে হবে। মনে রাখতে হবে আজকের শিশুই আগামী দিনে ভবিষৎ।

শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের সভাপতিতে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু, আ’লীগ সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহিম খান, স্থানীয় তেওতা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, প্রতিষ্ঠাতা সদস্য হাফিজুর রহমান খান হিরু ও প্রধান শিক্ষক এমএ মতিন প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া, তিনি শিবালয় উপজেলার ছোট আনুলিয়া সরকারি প্রথিমিক বিদ্যালয়ের নতুন ভবন, ধুবলিয়াডাঙ্গা ও দাশকান্দী প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণিকক্ষ সম্প্রসারণ কাজের উদ্বোধন ও অন্বয়পুর আব্দুল জলিল একাডেমির বহুতল ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনসহ গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন মূলক বিভিন্ন কাজ পরিদর্শন করেন। এসময় দলীয় নেতা-কর্মীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর