শিমুলিয়া ইউনিয়নে নৌকার মাঝি হতে চান জহির উদ্দিন মানিক - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
শিমুলিয়া ইউনিয়নে নৌকার মাঝি হতে চান জহির উদ্দিন মানিক - সব খবর | Sob khobar




শিমুলিয়া ইউনিয়নে নৌকার মাঝি হতে চান জহির উদ্দিন মানিক

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৬৯ জন পড়েছে

রাশেদ চৌধুরী: মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন চান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিন মানিক। ইতিমধ্যে তিনি আগাম প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জহির উদ্দিন মানিক ১৯৬৭ সালে শিমুলিয়া ইউনিয়নের যমুনাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৃত বেলায়েত হোসেনও একজন সম্মানিত ব্যক্তি ছিলেন।

জহিরুল ইসলাম মানিক ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। ১৯৮৩ সালে তিনি মহাদেবপুর ইউনিয়ন ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নির্বাচিত সভাপতি ছিলেন। এরপর ১৯৮৭ সালে তিনি জেলা কৃষকলীগের সদস্য নির্বাচিত হন। ৯৮ সালে কাউন্সিলের মাধ্যমে তিনি শিমুলিয়া ইউনিয়ন আ‘লীগের সাংগঠনিক সম্পাদক এবং ২০১৫ সালের শেষে দিকে ওই ইউনিয়নের সভাপতি নির্বাচিত হন। এখন পর্যন্ত তিনি ওই পদে সফলতার সাথে দলীয় কর্মকান্ড পরিচালনা করছেন।

রাজনৈতিক কর্মকান্ডের পাশাপশি তিনি বিভিন্ন সামজিক কর্মকান্ডের সাথেও জড়িত। তিনি যমুনাবাদ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির পরপর তিনবার নির্বাচিত সভাপতি। ২০১৬ সালে শতভাগ পাস ও উপজেলার শ্রেষ্ঠ স্কুল নির্বাচিত হয়। ওই সময় উপজেলা শিক্ষা অফিস থেকে তার বিদ্যালয় এক লাখ টাকা পুরস্কারও পায়। তিনি ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক পদে রয়েছেন। এছাড়াও তিনি উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে নিয়োজিত আছেন।

তিনি আরে বলেন, তিনি ইউনিয়নের বিভিন্ন স্কুল, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের উন্নয়নমূলক কাজে বিপুল পরিমান অর্থ সহায়তা করেছেন। নিজ অর্থায়নে তিনি নির্মাণ করেছেন যমুনাবাদ জামে মসজিদ। নিজস্ব অর্থায়নে ইউনিয়নের তাড়াইল পশ্চিম পাড়া, জামসা ও বিবিরাস্তি এলাকায় দেড় কিলোমিটার রাস্তা নির্মান করে দিয়েছেন। মাননীয় সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়ের সহায়তায় যমুনাবাদ-খানপুর দুই কিলোমিটার রাস্তা পাকা করে দিয়েছেন। বিভিন্ন এতিম ও অসহায় ব্যক্তিদের তিনি দীর্ঘদিন ধরে সহায়তা করে আসছেন। এছাড়াও স্থানীয় মেধাবী শিক্ষার্থীদের তিনি পড়াশোনার নিয়মিত খরচ বহন করে থাকেন। করোনাকালীন সময়ে তিনি কর্মহীন মানুষদের করেছেন খাদ্য সহায়তা। প্রতিবছর শীতে তিনি দু:স্থ্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে থাকেন।

তিনি বলেন, আমি দলীয় ও সামাজিক প্রতিটি অনুষ্ঠানে অংশ নেই। এলাকার গরীব দু:খী, মেহনতি মানুষদের পাশে থেকে তাদের সেবা করি। আমার বিশ্বাস দল আমাকে মনোনয়ন দিবে। দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শিমুলিয়া ইউনিয়নকে সন্ত্রাস, মাদক ও বাল্যবিয়ে মুক্ত একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব।

সবখবর/ রা.চৌ.




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর