সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিয়ন্ত্রণ শীর্ষক কর্মশালা
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিয়ন্ত্রণ শীর্ষক কর্মশালা




সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ ও সামাজিক সমস্যা নিয়ন্ত্রণ শীর্ষক কর্মশালা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ৪৮ জন পড়েছে

মানিকগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিয়ন্ত্রণ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা শহরের এনপিআই ইউনিভার্সিটি মিলনায়তনে ইসলামিক ফাউণ্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ জামাল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সানোয়ারুল হক, ইসলামিক ফাউণ্ডেশনের কেন্দ্রীয় লাইব্রেরি ও দীনি দাওয়া বিভাগের পরিচালক ড. সৈয়দ শাহ এমরান, ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ হারেস সিনহা, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের পরিচালক ড. প্রকৌশলী মোহাম্মদ ফারুক হোসেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল, বিসিকের উপ-ব্যবস্থাপক মাহবুবুল ইসলাম।

আলোচকরা ইসলামের নামে ধর্মান্ধতা ও উগ্রতা পরিহার করে ইসলামের নির্দেশনা অনুযায়ী সকল ধর্মের, সকল মতের মানুষের সাথে সদাচারণ ও সাম্প্রদায়িক সম্প্রীতির শিক্ষা ছড়িয়ে দিতে মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষকদের প্রতি আহবান জানান। একইসাথে কোরবাণীর চামরা সংরক্ষণ ও পরিবেশ সম্মত জবাই ও বর্জ্য অপসারণের ব্যাপারেও বিশেষ তাগিদ দেন তারা।

ইসলামিক ফাউণ্ডেশন আয়োজিত দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন ৬৫টি ইউনিয়ন থেকে ৬৫জন ও দুটি পৌরসভা থেকে ১৮ জন মসজিদের ইমাম, ইসলামিক ফাউণ্ডেশনের সাত উপজেলার ৭জন সুপারভাইজার, ২৮ জন মডেল কেয়ারটেকার, ২৮টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার ২৮জন শিক্ষক, আলেম-ওলামা-পীর মাশায়েখ, সাংবাদিক ও অতিথিসহ মোট ২০০ জন গণ্যমান্য ব্যক্তি।
বার্তা প্রেরক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর