সন্ধ্যার পর থেকে বাড়তে পারে শীতের তীব্রতা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সন্ধ্যার পর থেকে বাড়তে পারে শীতের তীব্রতা - সব খবর | Sob khobar




সন্ধ্যার পর থেকে বাড়তে পারে শীতের তীব্রতা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ৫ জানুয়ারী, ২০২০
  • ৫০৬ জন পড়েছে

ঢাকা: আজ সন্ধ্যার পর থেকে শীতের তীব্রতা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগের দিনের ধারা অব্যাহত রেখে শনিবারও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। ফলে শীতের তীব্রতা কম ছিল। এ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ১২ ডিগ্রি সেলসিয়াস।

দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ২৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে সন্ধ্যার পর হিমেল হাওয়ার সঙ্গে শীত কিছুটা বাড়তে থাকে।

আবহাওয়াবিদরা বলেন, রোববারও দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে। বিকেল নাগাদ বৃষ্টি থেমে শীতের তীব্রতা বাড়তে পারে। রাতের তাপমাত্রা আরও কমতে পারে। সোমবার বৃষ্টিপাতের সম্ভাবনা কম। ফলে শীত আরও জেঁকে বসতে পারে। এর মধ্যে বছরের প্রথম ও মৌসুমের তৃতীয় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এদিকে, সারাদেশে জানুয়ারির প্রথম দিন থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বিশেষ করে শনিবার সকাল ৬টা পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ১৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর। পৌষ মাসে বৃষ্টিপাত অস্বাভাবিক না হলেও মৌসুম অনুযায়ী একদিনেই অস্বাভাবিক বৃষ্টিপাতের রেকর্ড হয়েছে। সন্ধ্যা ৬টায় শেষ ২৪ ঘণ্টার রেকর্ডে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় রাঙামাটিতে ৩৭ মিলিমিটার। চট্টগ্রাম বিভাগে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়।




Comments are closed.

এই বিভাগের আরো খবর