সবখবরে সংবাদ প্রকাশের পর ঘিওরে জমি ও ড্রেজার মালিকের বিরুদ্ধে মামলা
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সবখবরে সংবাদ প্রকাশের পর ঘিওরে জমি ও ড্রেজার মালিকের বিরুদ্ধে মামলা




সবখবরে সংবাদ প্রকাশের পর ঘিওরে জমি ও ড্রেজার মালিকের বিরুদ্ধে মামলা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২২ জুন, ২০২০
  • ২৯০ জন পড়েছে

মানিকগঞ্জ: সবখবরে সংবাদ প্রকাশের পর মানিকগঞ্জের ঘিওরে জমির মালিক ও এক ড্রেজার ব্যবসায়ীর নামে মামলা হয়েছে।

রবিবার নালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা বাদী হয়ে ঘিওর থানায়  ওই মামলাটি দায়ের করেন।

মামলার আসামীর হলেন, জমির মালিক দিয়াইল গ্রামের মৃত ইমান আলীর ছেলে মো. তনু মিয়া (৫০) ও ড্রেজার ব্যবসায়ি জাবরা খানপাড়া গ্রামের মৃত আব্দুল মান্নান খানের ছেলে আপেল মিয়া (৪৫)।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, সবখবরের সংবাদটি দৃষ্টি গোচর হওয়ার পর ভূমি সহকারী কর্মকর্তাকে সরেজমিন ঘটনাস্থলে পাঠানো হলে তিনি এর সত্যতা পান। প্রশাসনের অনুমতি ব্যতিত কৃষি জমির শ্রেণী পরিবর্তন, প্রশাসনের অনুমতি নিয়েছে এমন মিথ্যাচার এবং ড্রেজিং এর  ফলে পাশ্ববর্তী জমির ক্ষতি করার দায়ে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। এর আগেও ওই স্থানে অভিযান চালিয়ে ড্রেজার ধ্বংস করাসহ জরিমানা করা হয়েছে।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, ওই দুজনের নামে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১)/১৫ তৎসহ ৪২৭ ধারায় মামলা করা হয়েছে। এব্যাপারে দ্রুতসময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গতকাল রবিবার ‘ ঘিওরের দিয়াইলে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধ ড্রেজার ব্যবসা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। দীর্ঘদিন ধরে আপেল মিয়া প্রশাসনের অনুমতি আছে এমন মিথ্যাচার করে ড্রেজার দিয়ে মাটি কেটে বিভিন্নস্থানে বিক্রি করে আসছিল।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর