সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, থানায় মামলা - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, থানায় মামলা - সব খবর | Sob khobar




সাভারে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, থানায় মামলা

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
  • ৫৯৮ জন পড়েছে

মানিকগঞ্জ : সাভারে রোজ ক্লিনিকে অপারেশনের নামে ভূল চিকিৎসায় শিখা আক্তার ঈশিতা (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় নিহত শিশুর মা মোসাঃ আউশী বেগম (৩৫) মঙ্গলবার বিষয়টি জানিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এছাড়াও ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর ঘটনায় রোজ ক্লিনিকের দুই জন মালিক মোঃ নুর নবী ও মোঃ মামুন এবং ম্যানেজারসহ অজ্ঞাতনামা চিকিৎসকদের বিরুদ্ধে মঙ্গলবার সন্ধ্যায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন তার মা আউশী বেগম। এর আগে গত সোমবার রাত ৮ টার দিকে সাভারস্থ রোজ ক্লিনিকে অপারেশনের নামে ভূল চিকিৎসায় ওই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়।

নিহত শিখা আক্তার ঈশিতা সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাই নগর গ্রামের বাহরাইন প্রবাসি বিশু মন্ডলের মেয়ে। সে স্থানীয় হযরত হালিমাতুস সাদিয়া মহিলা মহিলা মাদ্রাসায় দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিলো।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ই ডিসেম্ভর পেটের ব্যথা জনিত সমস্যায় পরিবারের লোকজন ঈশিতাকে রাত ৭ টার দিকে রোজ ক্লিনিকে নিয়ে যায়। ওই সময় উপস্থিত মোঃ নুর নবী ও মোঃ মামুন ঈশিতার অবস্থা খারাপ বলে তাড়াতাড়ি ভর্তি করে নেন। পরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে তারা এ্যাপেন্ডিসাইটিস হয়েছে মর্মে জরুরী ভিত্তিতে অপারেশন করাতে হবে বলে জানান। পরদিন সন্ধ্যা ৫ টার দিকে শিশুটিকে হাসপাতালের ডাক্তার দিয়ে অপারেশন থিয়েটারে নিয়ে অপারেশন সম্পন্ন করেন। এরপর দীর্ঘ সময় ঈশিতাকে অপারেশনের থিয়েটারে রাখায় পরিবারের লোকজনের সন্দেহ হলে হাসপাতাল কর্তৃপক্ষের নিকট জানতে চায়। একপর্যায়ে এ্যাম্বুলেন্স ভাড়া করে শিশুটিকে আইসিওতে রাখতে হবে মর্মে জোর করে ঢাকাস্থ সোহরার্দী হাসপাতালে পাঠিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন এবং বলে প্রায় ৫ ঘন্টা আগে সে মারা গেছে। এ থেকে সহজেই নিহত শিশুর পরিবারের লোকজন বুঝতে পারেন অপারেশনের নামে ভুল চিকিৎসা দেওয়ায় অপারেশন থিয়েটারেই ঈশিতার মৃত্যু হয়েছে।

নিহত শিশুর মা ও পরিবারের অভিযোগ, ভুল চিকিৎসার কারণে তাদের মেয়ের মৃত্যু হয়েছে। এঘটনায় অভিযুক্ত হাসপাতালের মোঃ নুর নবী ও মোঃ মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের বিরুদ্ধে তদন্ত পূর্বক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সায়েমুল হুদা বলেন, ভূল চিকিৎশায় শিশুর মৃতুর বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে বিষয়টি ক্ষতিয়ে দেখব। তদন্তে অভিযোগ প্রমানীত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, ভুল চিকিৎসার বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে। বিষয়টি ইতিমধ্যে তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমানিত হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর