সারা বিশ্বে করোনায় মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সারা বিশ্বে করোনায় মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার | সব খবর | Sob khobar




সারা বিশ্বে করোনায় মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৪৭ জন পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস সারা বিশ্বেই মহামারি আকার ধারণ করেছে। এতে সারা বিশ্বেই আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩০৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ লাখ ৮৭ হাজার ২৫৮ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ১৮১ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এক লাখ ২২ হাজার ৬১০ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন।

আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৫১ হাজার ৪০৭ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪২ হাজার ৬৪৭ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ০৫ হাজার ২৮৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন। যদিও রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলকভাবে কম, ৮ হাজার ২০৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন, যাদের মধ্যে মারা গেছেন ১৪ হাজার ১৫ জন।

আর মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৪ হাজার ৬৫৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন। মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৬৬৩ জন ও আক্রান্ত ১ লাখ ৬০ হাজার ৭৫০ জন।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে নভেল করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৫টি দেশে ছড়িয়ে পড়েছে কভিড-১৯।

সবখবর/ নিউজ ডেস্ক




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর