সিংগাইরে ভোট পুণ: গণনার দাবীতে মানববন্ধন - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সিংগাইরে ভোট পুণ: গণনার দাবীতে মানববন্ধন - সব খবর | Sob khobar




সিংগাইরে ভোট পুণ: গণনার দাবীতে মানববন্ধন

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১৫ জন পড়েছে

জসিম উদ্দিন সরকার: মানিকগঞ্জের সিঙ্গাইর ইউপি নির্বাচনে ভোট গণনায় কারচুপির অভিযোগ করেছেন এক সংরক্ষিত নারী ইউপি সদস্য প্রার্থী। উপজেলার ধল্লা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী নূরজাহান বেগম ভোট পুনর্গণনার দাবিতে মানববন্ধন করেছেন।

রোববার সকাল সাড়ে ১০ টার দিকে মানিকগঞ্জ-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কের বাস্তা এলাকায় ঘণ্টা ব্যাপী মানববন্ধনে কয়েকশ লোকজন অংশ করেন।

মানববন্ধনে নূরজাহান বেগম বলেন, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধল্লা ইউনয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে মাইক মার্কা নিয়ে নির্বাচন করি। ৭ নং ওয়ার্ডের বাস্তা গাজিন্দা কেন্দ্রে আমি ১৩৩১ ভোট পাই। আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাফিজা ভুইয়া পান মাত্র ১৮৬ ভোট।

তিনি আরো বলেন, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে আমার এজেন্টদের জোর পূর্বক বের করে দেয় প্রতিদ্বন্দ্বী হাফিজা ভূইয়ার(প্রতীক সূর্যমূখী)লোকজন। পরে তারা জোর পুর্বক সূর্যমূখী মার্কায় সিল মারে। অন্য দিকে ভোট গণনার সময়ও আমার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এছাড়া ভোট গণনা শেষে আমাকে কোন কাগজ বা ভোটের হিসেব বুঝিয়ে দেওয়া হয়নি। গণনা শেষ ফলাফল ঘোষণা করার বিধান থাকলেও তা মানা হয়নি। ফলাফলের কাগজে ইচ্ছেমত ভোট সংখ্যা লিখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাফিজা ভূইয়াকে ৭১৭ভোটে বিজয়ী দেখিয়ে রিটার্ণিং কর্মকর্তার কাছে জমা দেন পিজাইডিং কর্মকর্তা।ঘোষিত ফলাফল অনুযায়ী আমার প্রাপ্ত ভোট ১৫১১ ও হাফিজা ভূইয়ার ২২২৮ ভোট।

নূরজাহান বেগম বলেন, বিষয়িটি রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসারকে তাৎক্ষনিক ভাবে অবগত করেও কোন প্রতিকার পাননি। এমতাবস্থায় মানববন্ধনের মাধ্যমে তিনি ভোটের ফলাফল স্থগিত ও সুষ্ঠ তদন্ত পূর্বক ৮ ও ৯ ওয়ার্ডের ভোট পুনর্গণনার জন্য নির্বাচন সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানান।

উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা মাহবুব রোমান চৌধুরী বলেন, ভোট গণনার পর কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করতে হবে। যদি কোন পিজাইডিং অফিসার ফলাফল ঘোষণার ক্ষেত্রে ব্যাতিক্রম করে সেটি অনিয়ম করেছেন। এবিষয়ে লিখত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর