সিংগাইরে ৩০ মণের নানা ভাইয়ের দাম ১০ লাখ টাকা! - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সিংগাইরে ৩০ মণের নানা ভাইয়ের দাম ১০ লাখ টাকা! - সব খবর | Sob khobar




সিংগাইরে ৩০ মণের নানা ভাইয়ের দাম ১০ লাখ টাকা!

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ২০ জুন, ২০২২
  • ১২৬ জন পড়েছে

মোস্তাক আহমেদ, সিংগাইর (মানিকগঞ্জ): আসন্ন কোরবানি ঈদকে সামনে রেখে মানিকগঞ্জের সিংগাইরের গরুর খামারি মো. সেলিমের অস্টেলিয়ান ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি সবার নজর কাড়ছে। ৮ ফুট লম্বা, ৫ ফুট উচ্চতার ৩ বছর বয়সের প্রায় ১২’শ কেজি ওজনের ষাঁড়টি তিনি দাম হাকিয়েছেন ১০ লাখ টাকা।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বাইমাইল গ্রামের মৃত ইছাক আলী দেওয়ানের পুত্র মো. সেলিমের ডেইরী ফার্মেই এ বিশালাকারের ষাঁড়টি লালন-পালন করছেন তিনি ও পরিবারের সদস্যরা। ষাঁড়টি দেখার জন্য তার বাড়িতে দূরদূরান্ত থেকে লোকজন আসছেন।

মো. সেলিম জানান, খামারে জন্ম নেয়া ষাঁড়টির নাম রাখা হয়েছে ‘নানা ভাই’। সেলিমের নাতনি তাছলিয়া এই ষাঁড়ের নাম দিয়েছে। সখের বসে তারা এ ষাঁড়টি পালন করে আসছেন। সম্পূর্ন প্রাকৃতিক উপায়ে দেশী খাবার-ধানের কুঁড়া, শুকনো খড়,গমের ছাটনি,ভূট্টা, বিচি কলা ও কাঁচা ঘাস খাইয়ে আদর যত্নে ষাঁড়টি লালন পালন করছেন। প্রতিদিন নানা ভাইয়ের পেছনে খাবার বাবদ ব্যয় করছেন ৮০০ থেকে এক হাজার টাকা। তিনি যথা সময়ে ষাঁড়টি ১০ লাখ টাকায় বিক্রির প্রত্যাশা করছেন।

সিংগাইর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ফারুক আহাম্মদ বলেন, আমাদের এ উপজেলায় গরু পালনে কোনো ধরনের স্টেরয়েড ব্যবহার করা হয় না। সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে খাবার খাইয়ে গরুগুলো মোটাতাজাকরন হচ্ছে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর