সুন্দরবনে আঘাত হেনেছে ‘বুলবুল’ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
সুন্দরবনে আঘাত হেনেছে ‘বুলবুল’ - সব খবর | Sob khobar




সুন্দরবনে আঘাত হেনেছে ‘বুলবুল’

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯
  • ৩৪১ জন পড়েছে
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট : ঘূর্ণিঝড় বুলবুল সুন্দরবনের বাংলাদেশ অংশে আঘাত হেনেছে। শনিবার সন্ধ্যা ৭টার দিকে ঘূর্ণিঝড় বুলবুলের অগ্রবর্তী অংশ সুন্দরবনের সাতক্ষীরা, খুলনা ও বাগেরহাট অংশে আঘাত হানতে শুরু করেছে।

সময়ের সাথে পাল্লা দিয়ে ক্রেমেই বাড়ছে ঝড়ের তীব্রতা। ১২০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইছে।
একই সাথে বেড়েছে ৪ থেকে ৫ ফুট পানির উচ্চতা। তছনছ করে দিয়েছে দুবলার চরের অস্থায়ী শুঁটকি পল্লী।

ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) দুবলারচর ভিএইচএফ স্টেশনের অপারেটর মো. কাশেম এসব তথ্য জানিয়ে বলেন, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের দুবলারচরের অস্থায়ী শুঁটকি পল্লী এলাকার আলোরকোল, মেহেরআলীর চর, মাঝেরকেল্লা, অফিসকিল্লা ও শেলারচরে ২২ বছর আগে নির্মিত হওয়া জরাজীর্ণ ৫টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে ৬ হাজারেরও বেশি জেলেরা আশ্রয় নিতে পেরেছে। এসব আশ্রয় কেন্দ্রে স্থান সংকুলন না হওয়ায় শুঁটকি পল্লীসহ ঝড়ের কারণে সাগর থেকে আসা আরো কয়েক হাজার জেলে নৌযানে করে ছোট-ছোট খালে আশ্রয় নিয়েছে। ঝড়ের তীব্রতা বাড়ায় নৌযানে করে সুন্দরবনের খালে আশ্রয় নেয়া জেলেদের সাথে মোবাইলে যোগাযোগ করা যাচ্ছে না।

ঘূর্ণিঝড় ‘বুলবুলের প্রভাবে ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে আগামী ৩০ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এরইমধ্যে শনিবা) দুপুর থেকে ঢাকায় বৃষ্টির মাত্রা বেড়েছে। সঙ্গে বইছে দমকা হাওয়া।




Comments are closed.

এই বিভাগের আরো খবর