সেন্টমার্টিনে আরোও দুই পুরুষের ভাসমান মরদেহ উদ্ধার | সব খবর | Sob khobar সেন্টমার্টিনে আরোও দুই পুরুষের ভাসমান মরদেহ উদ্ধার | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




সেন্টমার্টিনে আরোও দুই পুরুষের ভাসমান মরদেহ উদ্ধার

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৭ জন পড়েছে

কক্সবাজার : সোমবার সকাল সাড়ে ৯টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের পশ্চিমাংশে বিচ এলাকা হতে ভাসমান মরদেহ দুটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. নাঈম উল হক। ধারণা করা হচ্ছে তারাও ১১ ফেব্রুয়ারি ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে কেউ হবেন।

নাঈম উল হক জানান, সেন্টমার্টিন কোস্ট গার্ডের টহল টিম টহলরত অবস্থায় সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের দক্ষিণ পশ্চিম পার্শ্বে সকাল সাড়ে ৯টার দিকে সাগর তীরে ভাসমান দুটি মরদেহ দেখতে পেয়ে উদ্ধার করে। মরদেহ দুটি মধ্য বয়সী পুরুষের।

তিনি আরোও জানান, কোস্ট গার্ডের পিও (রাই) হেলালের নেতৃত্বে মরদেহ দুটি সোমবার বেলা ১১টার দিকে কাঠের বোট করে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের জন্য নেয়া হয়েছে।

উল্লেখ্য, নৌপথে মালয়েশিয়া যাওয়ার আশায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে গত ১০ ফেব্রুয়ারি সোমবার রাতে টেকনাফের মহেশখালীয়াপাড়া এলাকা দিয়ে ট্রলারে উঠে শতাধিক রোহিঙ্গা। সেন্টমার্টিন উপকূলে গিয়ে ডুবে যায় একটি ট্রলার। মালয়েশিয়াগামিদের মধ্যে বেশিরভাগই নারী।

দালালদের মাধ্যমে সেন্টমার্টিন উপকূল পাড়ি দিতে গিয়ে ট্রলারটি ডুবে গেলে ভাসমান অবস্থায় সেদিনই ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড ও নৌ-বাহিনী। একই সঙ্গে আরও ৭৩ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধারকারীদের মতে, ট্রলারে আরও অন্তত ৫০ রোহিঙ্গা ছিল। অনুসন্ধান চললেও শুক্রবার বিকেল পর্যন্ত কাউকে পাওয়া যায়নি। কিন্তু সন্ধ্যায় এবং শনিবার দুপুরে ও রাতে পৃথক ভাবে দুই নারী এবং এক পুরুষের লাশ পাওয়া যায়। এর দুদিন পর সোমবার আরো দুজনের মরদেহ পাওয়া গেছে।

অপরদিকে, ট্রলার ডুবির ঘটনায় বুধবার রাতে ১৯ মানব পাচারকারীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত ৮জনকে আটক করেছে পুলিশ।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর