স্বাভাবিক হবে পেঁয়াজের দাম : তোফায়েল আহমেদ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
স্বাভাবিক হবে পেঁয়াজের দাম : তোফায়েল আহমেদ - সব খবর | Sob khobar




স্বাভাবিক হবে পেঁয়াজের দাম : তোফায়েল আহমেদ

সবখবর ডেস্ক
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯
  • ৩৩১ জন পড়েছে

ভোলা : শুক্রবার দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে তোফায়েল আহমেদ বলেন, খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। দেশে আরো ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে, সেটা এলেই পেঁয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

তিনি বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। এছাড়াও পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। আমদানীর নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায় তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই।

তিনি বলেন, আমি বাণিজ্যমন্ত্রী থাকাকালে বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরূপণ করেই ৪/৫ মাস আগে পদক্ষেপ নেওয়া হতো। কিন্তু এ বছর হয়তো সেটি আমরা ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে। কারণ আমাদের প্রতিটি পণ্য যেমন, ভোজ্যতেল ও চিনি আমদানি করতে হয়। বুলবুলে ক্ষতিগ্রস্ত ইলশা ইউনিয়নের প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল দেওয়া হয়েছে।

এ সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর