হরিরামপুরে বিরোধের জেরে ধরে প্রতিপক্ষের বাড়িতে অগ্নিসংযোগ | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
হরিরামপুরে বিরোধের জেরে ধরে প্রতিপক্ষের বাড়িতে অগ্নিসংযোগ | সব খবর | Sob khobar




হরিরামপুরে বিরোধের জেরে ধরে প্রতিপক্ষের বাড়িতে অগ্নিসংযোগ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
  • ১২৪৪ জন পড়েছে

মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার উত্তরচানপুর গ্রামে রোববার রাতে বিরোধের জের ধরে প্রতিপক্ষের বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠেছে। এব্যাপারের ক্ষতিগ্রস্থ মাজেদ মুন্সি প্রতিপক্ষের বিরুদ্ধে হরিরামপুর থানায় মামলা করেছেন।

পুলিশ, স্থানীয় এবং ভূক্তভোগী পরিবার সূত্র জানায়, সম্প্রতি হরিরামপুর উপজেলার চালা ইউনিয়নের উত্তরচানপুর গ্রামে বিভিন্ন বিষয়ে নিয়ে মাজেদ মুন্সীর সাথে প্রতিবশেী করিম মোল্লার বিরোধ চলে আসছে। এ নিয়ে গত বৃহস্পতিবার মাজেদ বাদি হয়ে করিম মোল্লা, শামসুল মুন্সী, মমিন উদ্দিন মোল্লা ও মোজাহার প্রামাণিককে আসামি করে জেলা বিচারিক হাকিমের আদালতে চাঁদাবাজির মামলা করেন। পরে মামলাটি তদন্তের জন্য আদালত হরিরামপুর থানাকে নির্দেশ দেন।

এসব বিষয় মিমাংসার জন্য হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান দুই পক্ষকে গত রোববার সকালে উপজেলা পরিষদের শালিসে ডাকেন। রোববার বেলা ১১ টার দিকে মাজেদের লোকজন এবং প্রতিপক্ষের লোকজন উপজেলা পরিষদে গেলেও তিনি (মাজেদ) সেখানে যাননি। মাজেদ সেখানে উপস্থিত না হওয়ায় প্রতিপক্ষের লোকজন মাজেদের লোকজনের ওপর কিছুটা ক্ষিপ্ত হন। পরে এ বিষয়ে কোনো মিমাংসা না হওয়ায় দুইপক্ষের লোকজন বাড়িতে ফিরে যান।

উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, জমিসংক্রান্তসহ বিভিন্ন বিষয় নিয়ে ওই গ্রামের দুইপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এই বিরোধ মিমাংসার জন্য উভয় পক্ষের লোকজন নিয়ে পরিষদে বসা হয়। তবে সেখানে মাজেদ উপস্থিত হননি।

তিনি আরোও বলেন, মাজেদ প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেই বাড়িতে আগুন দিয়েছেন। স্থানীয় চালা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল করিম বলেন, রোববার দিবাগত রাত আনুমানিক ১২ টার দিকে মাজেদের বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে রাত একটার দিকে ঘটনাস্থলে গিয়ে প্রতিবেশিদের সঙ্গে তিনি আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। তবে এর আগেই টিনের ঘর ও ভেতরে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ সময় বাড়ির লোকজন কেউ ছিলেন না।

মাজেদের মুন্সীর ছেলে নাসির মুন্সী বলেন, মামলা করায় প্রতিপক্ষের লোকজনের মারধরের হুমকির কারণে রোববার রাতে বাড়ি ছেড়ে বাবা-মাসহ তিনি আত্মীয়ের বাড়ি ছিলেন। এই সুযোগে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন তাঁদের বাড়িতে পেট্রল দিয়ে অগ্নিসংযোগ করেন। এতে বাড়িঘরসহ বিভিন্ন আসবাব পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে অভিযুক্তদের মধ্যে শামসুল মুন্সী বলেন, তাঁদের বিরুদ্ধে আদালতে মিথ্যা চাঁদাবাজির মামলা করা হয়। এর পর তাঁদেরকে ফাঁসাতে নিজের বাড়িতে অগ্নিসংযোগ করেন মাজেদ।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী বলেন, এ ঘটনায় মাজেদ মুন্সী থানায় লিখিত অভিযোগ করেছেন। পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন তাঁর বাড়িতে অগ্নিসংযোগ করেছেন বলে মামলায় অভিযোগে করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

সবখবর/ আওয়াল




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর