হরিরামপুরে মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি, উপজেলা চেয়ারম্যান সাইদুরের নামে জিডি | সব খবর | Sob khobar হরিরামপুরে মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি, উপজেলা চেয়ারম্যান সাইদুরের নামে জিডি | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :




হরিরামপুরে মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি, উপজেলা চেয়ারম্যান সাইদুরের নামে জিডি

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৩৩ জন পড়েছে

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত মঙ্গলবার ওই কর্মকর্তা উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারন ডায়েরি (জিডি) করেছেন। এছাড়া ওই কর্মকর্তা মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব ও মানিকগঞ্জ জেলা প্রশাসকের কাছে বিষয়টি লিখিতভাবে অবহিত করেছেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, বিভিন্ন সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান তাঁর লোকজন দিয়ে প্রশাসনিক কাজে মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে চাপ দিয়ে আসছেন। গত মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা নিজ অফিসে দাপ্তরিক কাজ করছিলেন। এ সময় উপজেলা চেয়ারম্যানের নির্দেশে পিন্টু, আমির হামজা, মো. আজম ও মো. শুভসহ অজ্ঞাত ৭/৮ জন মৎস্য কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করেন। এসময় তারা ওই কর্মকর্তাকে উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে যেতে বলেন। তারা বলেন, চেয়ারম্যান সাহেব তাকে ডেকেছেন। ওই সময় তিনি তাদেরকে কাজ শেষ করে চেয়ারম্যানের সাথে দেখার করার কথা বললে তারা ওই কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজসহ মারধোর করে। পরে তারা তাকে চেয়ারম্যানের কথিত টর্চার সেলে (পুরাতন মুক্তিযোদ্ধা সংসদ ভবন) নিয়ে যায়।

মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, চেয়ারম্যানের লোকজন তার কক্ষে ঢুকেই উপজেলা চেয়ারম্যানের লোকজন তাঁকে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। তবে হাতের কাজ শেষ করে তিনি চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানানোর পর পরই চেয়ারম্যানের লোকজন তাঁকে টেনেহিচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যান। এর পর গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাঁকে জিজ্ঞাসাবাদ করেন।

নজরুল ইসলাম বলেন, তিনি নিয়োগ কমিটির সদস্য নন। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) তত্ত্বাবধানে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ কথা বলার পর পরই উপজেলা চেয়ারম্যান তাঁকে গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনার পর থেকে তিনি আতঙ্কে রয়েছে। মঙ্গলবার বিকেলে এ ঘটনায় তিনি থানায় সাধারন ডায়েরি করেছেন।

অভিযোগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, আদমশুমারি কাজে লোকবল নিয়োগের বিষয়ে মৎস্য কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁকে লাঞ্ছিত বা হুমকি দেওয়ার অভিযোগ মিথ্যা ও বানোয়াট। মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। এ নিয়ে প্রতিবাদ করলে তিনি এই মিথ্যা অভিযোগ করছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বলেন, উপজেলায় আদম শুমারি কাজের জন্য গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩০ জানুয়ারি এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তিনি বলেন, মৎস্য কর্মকর্তাকে লাঞ্ছিত ও প্রাণনাশের হুমকির বিষয়ে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এব্যাপারে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঈদ চৌধুরী জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় ওই মৎস্য কর্মকর্তা সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর