১০৬ রানে সাজঘরে বাংলাদেশ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
১০৬ রানে সাজঘরে বাংলাদেশ - সব খবর | Sob khobar




১০৬ রানে সাজঘরে বাংলাদেশ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯
  • ৬৪৯ জন পড়েছে
ছবি -সংগৃহীত

ক্রীড়া ডেস্ক : মাত্র ১০৬ রানে অলআউট হয়ে সাজঘরে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ভারতের বিপক্ষে ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারী বাংলাদেশ এই রান সংগ্র করে। দলের হয়ে সাদমান ইসলাম ২৯, লিটন দাস ২৪ ও নাঈম হাসান ১৯ রান করেছেন।

ব্যাটিংয়ে নেমে গোলাপি বলে ‘চোখে সর্ষে ফুল’দেখে সাজঘরে ফিরেছেন টপ অর্ডারের ৬ ব্যাটসম্যান ইমরুল কায়েস, অধিনায়ক মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। সাদমান ইসলাম ব্যক্তিগত ২৯ রান করলেও রানের খাতা খুলতে পারেননি মুমিনুল, মিঠুন ও মুশফিক।

লাঞ্চে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৭৩ রান। লিটন দাস ২৪ রান করে রিটায়ার হার্ট হন। মাথায় চোট পেয়ে লিটন দাস মাঠ ছাড়লে ব্যাটিংয়ে নামার সুযোগ পান এই টেস্টের একাদশে না থাকা মেহেদী হাসান মিরাজ। গত অ্যাশেজ থেকে শুরু হয়েছে নতুন এই নিয়ম। ম্যাচে কোনো ক্রিকেটার মাথায় আঘাত পেয়ে খেলা চালিয়ে যেতে না পারলে সেই ক্রিকেটারের বদলি নামানো যাবে। যেটির নাম দেওয়া হয়েছে ‘কনকাশন সাব’।

ইশান্ত শর্মার বলে খোঁচা দিয়েছিলেন মাহমুদউল্লাহ। ডান দিকে লাফিয়ে এক হাতে দুর্দান্ত এক ক্যাচ নেন উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। মাহমুদউল্লাহ ২১ বলে ৬ করে আউট হন।

ইশান্ত শর্মার চতুর্থ শিকার হয়ে ফিরেছেন ইবাদত হোসেন। বলের লাইন মিস করে বোল্ড হন ইবাদত। লেগ-মিডল স্টাম্পে থাকা ফুল লেংথ বল ফ্লিক করেছিলেন মিরাজ। বল রাখতে পারেননি নিচে। শর্ট মিড উইকেটে সামনে ঝাঁপিয়ে দারুণ ক্যাচ নিয়েছেন চেতেশ্বর পুজারা। শেষ পর্যন্ত ৩০.৩ ওভারে ১০৬ রান করে অলআউট হয় বাংলাদেশ।

ইন্দোরে প্রথম টেস্ট হেরে ১-০-তে পিছিয়ে আছে বাংলাদেশ। ইডেনে তাই সিরিজে সমতা ফেরানোর টার্গেটেই খেলবে মুমিনুল বাহিনী। ক্রিকেট দুনিয়ার অনেক দেশ খেলে ফেললেও বাংলাদেশ-ভারত, গোলাপি বলের স্বাদ আগে নেয়নি। তাই ক্রিকেটারদের মাঝেও অনেক রোমাঞ্চ রয়েছে। গতকাল বাংলাদেশের অধিনায়ক অবশ্য বলেছেন, রোমাঞ্চ বলে ২২ গজের লড়াইয়ের দিকেই ফোকাস করছে তার দল।

এর আগে কলকাতার ইডেন গার্ডেন্সে দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। বাংলাদেশ ও ভারত প্রথমবারের মতো গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলছে।

দেখতে ইডেনে উপস্থিত আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তারা দুজনে ঘণ্টা বাজিয়ে ম্যাচের উদ্বোধন করেছেন।




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর