২০ দিন পর খুললো মানিকগঞ্জ শহরের দোকানপাট | সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
২০ দিন পর খুললো মানিকগঞ্জ শহরের দোকানপাট | সব খবর | Sob khobar




২০ দিন পর খুললো মানিকগঞ্জ শহরের দোকানপাট

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ১৭৯ জন পড়েছে
২০ দিন পর খুললো মানিকগঞ্জ শহরের দোকানপাট
২০ দিন পর খুললো মানিকগঞ্জ শহরের দোকানপাট

আসাদ জামান: মানিকগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় গত ১৫ জুন রাত ৮ টার পর থেকে মানিকগঞ্জ শহরের উত্তর সেওতা, গঙ্গাধরপট্টি ও পশ্চিম দাশড়াকে রেড জোন ঘোষণা করা হয়। এরপর থেকেই এসব এলাকায় লকডাউন কার্যকর করা হয়।

করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রেড জোন থেকে ইয়েলো জোনে উন্নীত হওয়ায় ২০ দিন বন্ধ থাকার পর আজ থেকে জেলা শহরের সব ব্যবসা প্রতিষ্ঠান, বিপণিবিতান ও দোকানপাট খোলা হয়েছে। দোকান পাট খোলা থাকলেও ক্রেতারা আসছেন না এমনটা জানিয়েছেন দোকানীরা। কিন্তু কাল পরশু থেকে আবার আগের মত করেই ক্রেতারা আসবে বলে আশাবাদী তারা।

শহীদ রফিক সড়কে অবস্থিত সালাম টেলিকমের মালিক সালাম জানান, আজ ২০ দিন পর লকডাউন শেষে আমরা সকালেই দোকান খুলেছি। কিন্তু ক্রেতাদের তেমন সাড়া নেই। অনেকে হয়তো জানেন না আজ থেকে শহরের সব দোকানপাট খোলা। আশা করছি খুব তাড়াতাড়ি আগের মত স্বাভাবিক অবস্থায় বেচাকিনি বাড়বে।

রঞ্জিত ক্লথ স্টোরের ম্যানেজার দীলিপ সাহা জানান, আমরা রেডজোনের আওতায় থাকার কারনে ২০ দিন লকডাউনে ছিলাম। আজ দোকান খোলার পর আশানুরুপ বিক্রি হয়নি। সামান্য বিক্রি হয়েছে। সামনে ঈদ আশা করছি অল্প সময়ের মধ্যেই আমাদের বিক্রি বাড়বে।

উল্লেখ্য, গত ১৫ জুন রাত ৮ টার পর থেকে মানিকগঞ্জের সাত এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়। বর্তমানে রেড জোনভুক্ত এলাকাগুলোতে করোনা ভাইরাসের সংক্রমণের হার কমে যাওয়ায় সভায় সবার মতামতের ভিত্তিতে এলাকাগুলো ইয়েলো জোন ঘোষণা করা হয়।

তবে জেলা শহরের প্রধান শহীদ রফিক সড়কে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গঙ্গাধরপট্টি ও গার্লস স্কুল সড়ক দুটি দিয়ে যানবাহন চলাচল করতে পারবে।

সবখবর/ আআ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর