২২৫ সহকারী পরিচালক নেবে বাংলাদেশ ব্যাংক - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
২২৫ সহকারী পরিচালক নেবে বাংলাদেশ ব্যাংক - সব খবর | Sob khobar




২২৫ সহকারী পরিচালক নেবে বাংলাদেশ ব্যাংক

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৯ জন পড়েছে

বাংলাদেশ ব্যাংক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ২২৫ জন সহকারী পরিচালক (জেনারেল) নিয়োগ দেবে। কোনো আবেদন ফি ছাড়াই আবেদন করা যাবে অনলাইনে।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত এ ওয়েবসাইটের https://erecruitment.bb.org.bd/ মাধ্যমে আবেদন করতে হবে। ১৫ জুনের আগে যাদের স্নাতক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে, শুধু তারা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় সিভি চিহ্নিত নম্বর, ট্র্যাকিং নম্বর ও পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডসহ বিভিন্ন কাজে এটি দরকার হবে।

স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) অথবা স্নাতকোত্তর ডিগ্রি থাকলে সহকারী পরিচালক (জেনারেল) পদে আবেদন করা যাবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোর কমপক্ষে দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না।

আবেদনকারীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রিলিমিনারি পরীক্ষার পাস নম্বর বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সর্বশেষ সরকারি নীতিমালা অনুসরণ করা হবে। আবেদনের শেষ তারিখ ১৫ জুন।

রা/চৌ




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর