২৫০ শয্যার মানিকগঞ্জ হাসপাতালে তিনশতাধিক করোনার রোগী - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
২৫০ শয্যার মানিকগঞ্জ হাসপাতালে তিনশতাধিক করোনার রোগী - সব খবর | Sob khobar




২৫০ শয্যার মানিকগঞ্জ হাসপাতালে তিনশতাধিক করোনার রোগী

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ১২২ জন পড়েছে
২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ (মঙ্গলবার) থেকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালটিকে কোভিড ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করা হয়েছে। ২৫০শয্যার হাসপাতালটিতে করোনা আক্রান্ত ও উপসর্গের মোট ৩০৩ জন রোগী ভর্তি রয়েছে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: কাজী একে এম রাসেল জানান, হাসপাতালে প্রতিদিনই গড়ে ৩০/৪০ করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি হচ্ছেন। যে কারণে পুরো হাসপাতালটিকেই কোভিড ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হয়েছে। হাসপাতালটির জরুরি বিভাগ অন্যান্য রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, বর্তমানে ৩০৩ জন রোগীর মধ্যে করোনায় আক্রান্ত রোগী ১০৩ জন ও উপসর্গ নিয়ে রয়েছেন ২০০ জন। এদের মধ্যে আক্রান্তদের মধ্যে পুরুষ ৬৮ জন ও নারী ৩৫ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে আছেন ১০৯ জন নারী ও ৯১ জন পুরুষ। হাসপাতালটিতে অক্সিজেন সিলিন্ডার রয়েছে ১৯১ টি, হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ১০টি ও কনসেনট্রেটর রয়েছে ২২ টি।

ওই স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, দিনদিন যেভাবে রোগীর সংখ্যা বাড়ছে এতে করে হাসপাতালটিতে আরো অক্সিজেন ও হাইফ্লো ন্যাজাল ক্যানোলা দরকার।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় জেলায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৩২৭টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৯৯ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬০ দশমিক ৮৫ শতাংশ। জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৮৪ জন।

আ/লি




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর