৩ বছরে ১১ টেস্টের আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ - সব খবর | Sob khobar
  1. admin@sobkhobar.com : admin :
  2. editor@sobkhobar.com : editor :
৩ বছরে ১১ টেস্টের আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ - সব খবর | Sob khobar




৩ বছরে ১১ টেস্টের আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ

সব খবর রিপোর্ট
  • প্রকাশের সময়: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯
  • ৩৪১ জন পড়েছে

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ঘরোয়া সূচি ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২২ আগস্ট পর্যন্ত তিন বছরের মধ্যে নিজেদের মাটিতে ক্যারিবীয়রা টেস্ট চ্যাম্পিয়নশিপের ১১টি ম্যাচ, ২০টি ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। এদিকে ওয়েস্ট ইন্ডিজের নারী দলটিও এই সময়ের মধ্যে হোম ও অ্যাওয়ে মিলিয়ে অন্তত ১৫টি ওয়ানডে ম্যাচ খেলার আশা করছে। এর মধ্যে ২০২১ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য আইসিসি নারী বিশ্বকাপও রয়েছে।

পুরুষ ক্রিকেটে নতুন ভেন্যু হিসেবে ত্রিনিদাদে ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি আইসিসির অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আইসিসি’র সবুজ সঙ্কেত পেলে এই ভেন্যুতে ২০২১ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া একই বছর জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য জ্যামাইকার দ্য ট্রেলাওনি মাল্টিপারপস স্টেডিয়ামের প্রস্তাব দেয়া হয়েছে।

ঘোষিত এই সূচির মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ডোমিনিকা ও সেন্ট ভিনসেন্ট এন্ড দ্য গ্রেনাডাইনসে ফিরছে। আগামী বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে উইন্ডসোর পার্ক স্টেডিয়ামে। পরের বছর জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটি সেন্ট ভিনসেন্টের আরনস ভেল স্টেডিয়াম স্বাগতিক হবার দৌড়ে এগিয়ে রয়েছে। ২০১৪ সালে সর্বশেষ এই ভেন্যুতে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল।

এ সম্পর্কে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এগিয়ে যাবার জন্য এটি একটি তাৎপর্যপূর্ণ পদক্ষেপ। এর মাধ্যমে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্যালেন্ডারের পূর্ণাঙ্গ সূচিই কেবলমাত্র আয়োজনের সুযোগ হচ্ছেনা বরং সমর্থকদের জন্য ম্যাচ উপভোগের এটা একটা অনেক বড় একটি সুযোগ।’




Comments are closed.

এই বিভাগের আরো খবর




ফেসবুকে সব খবর